১৮ এপ্রিল, ২০১৮ ১৯:১২
কোটা আন্দোলন

মামলা প্রত্যাহারে ৭ দিনের আল্টিমেটাম আন্দোলনকারীদের

অনলাইন ডেস্ক

মামলা প্রত্যাহারে ৭ দিনের আল্টিমেটাম আন্দোলনকারীদের

ফাইল ছবি

৭ দিনের মধ্যে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের আল্টিমেটাম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আজ বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেওয়া হয়। এসময় উল্লিখিত সময়ের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে সারাদেশে ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি দেওয়া হবে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়।

লিখিত বক্তব্যে পরিষদের যুগ্ম আহ্বায়ক নূরুল হক বলেন, 'অজ্ঞাতনামাদের আসামি করে মামলার কারণে সাধারণ শিক্ষার্থীরা হয়রানির আশঙ্কা করছেন। আগামী সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার না করলে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে।'

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও উপাচার্যের বাসায় ভাঙচুরের ঘটনায় চারটি মামলা হয়েছে। এসব মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে। মামলার শুরু থেকেই আন্দোলনকারীরা আশঙ্কা করছিল, এসব মামলায় সাধারণ শিক্ষার্থীদের হয়রানির শিকার হতে পারেন।

বিভিন্ন মহল থেকে হুমকি-ধামকির কথা উল্লেখ করে নূরুল হক আরও বলেন, 'আন্দোলনে নেতৃত্বদানকারীদের নানারকম ভয়ভীতি দেখানো হচ্ছে। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে। আন্দোলনে নেতৃত্বদানকারী এবং সক্রিয় ভূমিকা পালনকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে অনুরোধ করছি।'

সংবাদ সম্মেলনে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন, রাশেদ খানসহ অন্যরা উপস্থিত ছিলেন। এসময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসায় হামলার ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এটিকে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, ছবি, ভিডিও এবং তথ্য নিয়ে ব্যবস্থা গ্রহণের আহ্বানও জানান তারা।

বিডিপ্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর