Bangladesh Pratidin

প্রকাশ : ২২ এপ্রিল, ২০১৮ ১৭:৩৯ অনলাইন ভার্সন
আপডেট : ২২ এপ্রিল, ২০১৮ ২১:১৯
এইচএসসি'র ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত
নিজস্ব প্রতিবেদক
এইচএসসি'র ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত
ফাইল ছবি

ভুলবশত প্রশ্নপত্র প্রকাশ হয়ে যাওয়ায় সোমবার অনুষ্ঠেয় চলমান এইচএসসি পরীক্ষার ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ সোহরাব হোসাইন পরীক্ষা স্থগিতের নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল সোমবার। কিন্তু নেত্রকোনা জেলার দুর্গাপুর মহিলা কলেজ কেন্দ্রে ভূগোল প্রথম পত্রের প্রশ্নপত্রের পরিবর্তে ভুলবশত দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র সরবরাহ করা হয়। পরে ভুলটি বুঝতে পেরে কিছুক্ষণের মধ্যেই ভূগোল প্রথম পত্রের প্রশ্নপত্র পরীক্ষার্থীদের হাতে দেয়া হয়।

স্থানীয় জেলা প্রশাসন বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ে অবহিত করলে সাথে সঙ্গো থে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ সোহরাব হোসাইন ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিতের নির্দেশ দেন।

একইসঙ্গে নতুন করে প্রশ্নপত্র ছাপিয়ে পরীক্ষাটি নেয়ার জন্য শিক্ষা বোর্ডকে নির্দেশ দেয়া হয়। তবে এখনো পর্যন্ত নতুন তারিখ ঘোষণা করা হয়নি।

এ ব্যাপারে শিক্ষাসচিব সোহরাব হোসাইন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, অভিযোগ পেয়ে ভুগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করতে শিক্ষাবোর্ডকে নির্দেশ দেয়া হয়েছে। পরীক্ষা কলঙ্কমুক্ত ও সন্দেহের বাইরে রাখতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন প্রশ্ন করে পরে এ পরীক্ষা নেয়া হবে। 

বিডি প্রতিদিন/২২ এপ্রিল ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow