Bangladesh Pratidin

ফোকাস

  • 'শিগগিরই এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হবে'
  • খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি
  • মাদক সম্রাট সংসদেই অাছে, তাদের ফাঁসি দেন : এরশাদ
প্রকাশ : ২২ এপ্রিল, ২০১৮ ১৯:৫৭ অনলাইন ভার্সন
ডিজিটাল আইনের বিষয়ে সাংবাদিকদের মতামত নেবে সংসদীয় কমিটি
নিজস্ব প্রতিবেদক
ডিজিটাল আইনের বিষয়ে সাংবাদিকদের মতামত নেবে সংসদীয় কমিটি

ডিজিটাল নিরাপত্তা বিল, ২০১৮ নিয়ে সম্পাদক, সাংবাদিকসহ স্টেক হোল্ডারদের সাথে মতামত বিনিময় করবে সংসদীয় কমিটি। একইসঙ্গে প্রয়োজনীয় সংশোধনী এনে একটি যুগপোযোগী আইন সংসদে পেশ করার সিদ্ধান্ত হয়েছে।

সংসদ ভবনে রবিবার অনুষ্ঠিত ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৪তম বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ইমরান আহমদ। 

বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক এবং ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন) এবং হোসনে আরা লুৎফা ডালিয়া বৈঠকে অংশ নেন। 

কমিটির সভাপতি ইমরান আহমদ এ বিষয়ে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আইন তো রাষ্ট্র ও জনগণের কল্যাণে। আইনটি সমৃদ্ধ করতে মতামত নেওয়ার সুযোগ রয়েছে। তাই আমরা চাই সম্পাদক, সাংবাদিকসহ সকল স্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় করে একটি যুগপোযোগী আইন সংসদে পেশ করতে।
 
সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বিলটি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বিলটিতে প্রয়োজনীয় সংশোধনী আনার প্রস্তাব করা হয়েছে এবং এ বিষয়ে স্টেক হোল্ডারদের সাথে আলোচনার সিদ্ধান্ত হয়েছে।

বৈঠকে আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ডিভিশনের সিনিয়র সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২২ এপ্রিল, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow