Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৮ ১৯:০১ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ এপ্রিল, ২০১৮ ১৯:০৫
তারেকের পাসপোর্ট ইস্যুতে বিএনপিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর চ্যালেঞ্জ
অনলাইন ডেস্ক
তারেকের পাসপোর্ট ইস্যুতে বিএনপিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর চ্যালেঞ্জ
সংগৃহীত ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান 'নাগরিকত্ব বর্জন' করেছেন এ বক্তব্যের ব্যাখ্যা দিতে আজ সোমবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

সংবাদ সম্মেলনে তার কাছে জানতে চাওয়া হয়- তারেক রহমান তো রিনিউ বা নবায়নের জন্যও পাসপোর্ট জমা দিতে পারেন। 

এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, না তিনি এমন কোনও আবেদন করেন নি। বাংলাদেশ জাতীয়বাদী দলের কাছে যদি এরকম কোনও ডকুমেন্ট থাকে তা তারা দেখাক। আমি তাদের চ্যালেঞ্জ করছি।

এর আগে সোমবার সকালে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি তারেক রহমান লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাই কমিশনে তার পাসপোর্ট জমা দিয়ে থাকলে তা জাতির সামনে উপস্থাপন করুন।

উল্লেখ্য, গত শনিবার লন্ডনে প্রধানমন্ত্রীকে দেয়া যুক্তরাজ্য আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন, তারেক জিয়া বাংলাদেশের সবুজ পাসপোর্ট হাইকমিশনে জমা দিয়ে বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন। সেই তারেক রহমান কিভাবে বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে?

প্রসঙ্গত, দীর্ঘ প্রায় ৯ বছর ধরে লন্ডনে রাজনৈতিক আশ্রয়ে আছেন তারেক রহমান। ১/১১-এর সময়ে রাজনীতি না করার মুচলেকা দিয়ে চিকিৎসার জন্য লন্ডনে এসেছিলেন। এরপর থেকে লন্ডনে বসেই বিএনপির রাজনৈতিক সিদ্ধান্ত নিচ্ছেন। সর্বশেষ দলটির চেয়ারম্যান বেগম খালেদা জিয়া জেলে যাওয়ার পর থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তারেক রহমান।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow