২৪ এপ্রিল, ২০১৮ ১৯:৫৫

'গ্রাম পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে সরকার'

অনলাইন ডেস্ক

'গ্রাম পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে সরকার'

ফাইল ছবি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বড় বড় শহরগুলোতে বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার পাশাপাশি উপজেলা, ইউনিয়ন এমনকি গ্রাম পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে সরকার।  সাধারণ মানুষ বিনামূল্যে প্রাথমিক চিকিৎসার পাশাপাশি ৩২ ধরনের ওষুধও পাচ্ছেন। গ্রামের মানুষের স্বাস্থ্য তথ্য সংরক্ষণে কমিউনিটি ক্লিনিকগুলোতে তথ্য প্রযুক্তি ব্যবহার হচ্ছে। 

আজ সচিবালয়ে সফররত কঙ্গোর জনস্বাস্থ্যমন্ত্রী অলিলুঙ্গা কালেঙ্গার কাছে স্বাস্থ্যখাতে বাংলাদেশের অর্জন তুলে ধরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।  বৈঠকে বিশ্বব্যাংকের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।
 
বৈঠকে মিয়ানমার থেকে পালিয়ে আসা সে দেশের নাগরিকদের বাংলাদেশে আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়, খাদ্য ও চিকিৎসার যে উদ্যোগ নিয়েছেন তার প্রশংসা করেন কঙ্গোর স্বাস্থ্যমন্ত্রী ও বিশ্ব ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মোহাম্মদ নাসিম বলেন, গ্রামের ওয়ার্ড পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ভাবন কমিউনিটি ক্লিনিক কার্যক্রম আজ বিশ্বে রোল মডেল। প্রয়োজনে রাজধানীর চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে চিকিৎসা নেওয়ার ব্যবস্থা করেছে সরকার। 
 
এসময় দ্রুত সময়ের মধ্যে রোহিঙ্গাদের মধ্যে চিকিৎসা সহায়তা প্রদানের সফল পদক্ষেপ নেওয়ায় প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীকে ধন্যবাদ দেয় প্রতিনিধি দল।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর