Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৮ ১৬:১১ অনলাইন ভার্সন
খালেদার বিরুদ্ধে দুই মামলার জামিন শুনানি ১৭ মে
অনলাইন ডেস্ক
খালেদার বিরুদ্ধে দুই মামলার জামিন শুনানি ১৭ মে
ফাইল ছবি

ভুয়া জন্মদিন পালন ও যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার অভিযোগে করা পৃথক দুই মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন শুনানির জন্য আগামী ১৭ মে দিন ধার্য করেছেন আদালত।

বুধবার রাজধানীর বকশিবাজারে আলীয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খুরশীদ আলম ও আহসান হাবীব এ দিন ধার্য করেন।

২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার ওসি (তদন্ত) এবিএম মশিউর রহমান যুদ্ধাপরাধীদের মদদ দেওয়া সংক্রান্ত মামলায় প্রতিবেদন দাখিল করেন। এর আগে, ২০১৬ সালের ০৩ নভেম্বর এবি সিদ্দিকী স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানির অভিযোগে মামলাটি করেন।

অন্যদিকে, ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট সাংবাদিক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে অপর মামলাটি দায়ের করেনছিলেন।

মামলার এজহারে বলা হয়, বিভিন্ন মাধ্যমে তার ৪টি জন্মদিন পাওয়া গেলেও ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন মর্মে কোনো তথ্যপ্রমাণ পাওয়া যায়নি। তিনি ৪টি জন্মদিনের একটিও পালন না করে ১৯৯৬ সাল থেকে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী তথা জাতীয় শোক দিবসে ঘটা করে জন্মদিন পালন করছেন।

বিডি-প্রতিদিন/২৪ এপ্রিল, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow