২৬ এপ্রিল, ২০১৮ ১৫:০৬

'শিগগিরই জাতীয় মেধাসম্পদ নীতি চূড়ান্ত হচ্ছে'

অনলাইন ডেস্ক

'শিগগিরই জাতীয় মেধাসম্পদ নীতি চূড়ান্ত হচ্ছে'

ফাইল ছবি

মেধাসম্পদ সৃষ্টি ও সুরক্ষায় শিগগিরই জাতীয় মেধাসম্পদ নীতি চূড়ান্ত করা হচ্ছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস্ অধিদফতর (ডিপিডিটি) আয়োজিত ‘ক্ষমতায়নের পরিবর্তন : উদ্ভাবন ও সৃজনশীলতায় নারী’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

শিল্পমন্ত্রী বলেন, ‘দীর্ঘদিন ধরে উপেক্ষিত থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিল্প মন্ত্রণালয় ইতোমধ্যে জাতীয় মেধাসম্পদ নীতির খসড়া তৈরি করেছে। সংশ্লিষ্ট অংশীজনদের সাথে আলোচনা করে এটি চূড়ান্ত করা হবে। এ নীতিতে সৃজনশীল উদ্ভাবনে নারীদের অংশগ্রহণ ও সরকারের পৃষ্ঠপোষকতা বাড়ানোর বিষয়টি অধিক গুরুত্ব পাবে।’ 
 
শিল্প সচিব মোহাম্মদ আব্দুল্লাহর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। এতে মূল প্রবন্ধ উপস্থান করেন ট্রিম ট্রেক্স বাংলাদেশ লিমিটেডের স্বত্তাধিকারী সাহিদা পারভীন। অনুষ্ঠানে ডিপিডিটি’র রেজিস্ট্রার মো. সানোয়ার হোসেন স্বাগত বক্তব্য রাখেন। 

এতে সৃজনশীল নারী উদ্যোক্তা ও পেশাজীবী, সংস্কৃতিসেবী, প্রযুক্তিবিদ, উদ্ভাবক, শিক্ষাবিদ, শিল্পপতি ও ব্যবসায়ী নেতারা আলোচনায় অংশ নেন। 

বিডি প্রতিদিন/২৬ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর