১৯ মে, ২০১৮ ২০:১৩

জাতীয় নির্বাচন খুলনার মত হলে বিপর্যয় নেমে আসবে: জেএসডি

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় নির্বাচন খুলনার মত হলে বিপর্যয় নেমে আসবে: জেএসডি

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি স্টিয়ারিং কমিটির সভার প্রস্তাবে বলা হয়েছে, খুলনা সিটি কর্পোরেশনের মত জাতীয় নির্বাচন হলে দেশে বিপর্যয় নেমে আসবে। কারণ খুলনার নির্বাচনে অধিকাংশ কেন্দ্রেই সকাল ১১ টার মধ্যে ভোট প্রদান সমাপ্ত হয়ে যায়। আগেই সিল মেরে বাক্স ভর্তি করে রাখা হয়। বিরোধী পক্ষের এজেন্টদেরকে বের করে দিয়ে একাধিক ব্যালট বইয়ে সীল মেরে বাক্সে ঢুকানো, কোথাও কোথাও গড়ে ৯৫ ভাগ ভোট প্রদান, ভোটারদেরকে আগ থেকে হুমকি-ধমকি দিয়ে ভোট কেন্দ্রে আসতে বারন করা ইত্যাদির মধ্য দিয়ে সরকার দলীয় প্রার্থীকে বিজয়ী দেখানো হয়েছে, যা গণতন্ত্রের জন্য একটি ধ্বংসাত্মক প্রক্রিয়া। এ অবস্থা থেকে জাতিকে মুক্ত করার জন্য নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানানো হয়। 

সভায় আগামী ৮ই জুন থেকে জাতীয় নির্বাচনের প্রার্থীদের সাক্ষাৎকার শুরুর সিদ্ধান্ত হয়। প্রথম পর্বে ৫০ জনের সাক্ষৎকারা অনুষ্ঠিত হবে। শনিবার সমাপ্ত দুইদিন ব্যাপী বিশেষ অধিবেশনে এসকল প্রস্তাব গৃহীত হয়। জেএসডি সভাপতির উত্তরাস্থ বাসভবনে সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। সাধারন সম্পাদক আবদুল মালেক রতন, এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো: সিরাজ মিয়া, মিসেস তানিয়া রব, জনাব শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর