Bangladesh Pratidin

প্রকাশ : ২২ মে, ২০১৮ ১৩:৩৫ অনলাইন ভার্সন
আপডেট : ২২ মে, ২০১৮ ১৫:২০
আরও দুই মামলায় খালেদার জামিন আবেদন
অনলাইন ডেস্ক
আরও দুই মামলায় খালেদার জামিন আবেদন
ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া হাইকোর্টে আরও দুই মামলায় জামিন আবেদন করেছেন। মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ অনুমতি নেয়ার পর এই জামিন আবেদন করা হয়।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল ও আইনজীবী মাসুদ রানা।

বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতের অভিযোগে একটি এবং মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে আর একটি মামলায় আজ জামিন আবেদন করা হয়েছে বলে জানান আইনজীবী মাসুদ রানা।

আইনজীবী মাসুদ রানা আরও বলেন, আগামীকাল বুধবার এ বিষয়ে শুনানি হতে পারে।

দেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলাটি করা হয়। বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এই মামলা করেন।

মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়। এরপর চলতি বছরের ১২ এপ্রিল আইনজীবীরা এ মামলায় তার জামিন চান। গত ১৭ মে আদালত তৃতীয় দফায় সময় পিছিয়ে আদেশের জন্য আগামী ৫ জুলাই আদেশের জন্য দিন ধার্য করেছেন। এ অবস্থায় তার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়।

অন্যদিকে, মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট মামলা করেন খালেদা জিয়ার বিরুদ্ধে।

বিডি প্রতিদিন/২২ মে ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow