২৪ মে, ২০১৮ ২০:৫৪

নারী এমপিদের দক্ষতা উন্নয়নে কাজ করুণ: স্পিকার

নিজস্ব প্রতিবেদক

নারী এমপিদের দক্ষতা উন্নয়নে কাজ করুণ: স্পিকার

ফাইল ছবি

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ওয়েষ্টমিনিষ্টার ফাউন্ডেশন ফর ডেমোক্রেসি (ডব্লিউএফডি)-এর প্রশিক্ষণ কার্যক্রম সংসদীয় চর্চা উন্নয়ন ও গণতন্ত্রকে সুসংহত করছে। যা সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে। তিনি ডব্লিউএফডি’কে জলবায়ুর পরিবর্তন ও নারী সংসদ সদস্যদের দক্ষতা উন্নয়নে কাজ করার আহবান জানান। এছাড়া সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণে আগ্রহ প্রকাশ করায় ডব্লিউএফডিকে ধন্যবাদ জানান তিনি।

সংসদ ভবনে আজ বৃহস্পতিবার ডব্লিউএফডি’র এশিয়া ও লাতিন আমেরিকার সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার ডেভিড এ ট্রিবলি স্পিকারের সাথে মতবিনিময়কালে তিনি এ অভিব্যক্তি প্রকাশ করেন। 

এরআগে বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির জন্য ডেভিড এ ট্রিবলি প্রশিক্ষণ প্রদানে আগ্রহ প্রকাশ করেন। এ সময় ডব্লিউএফডি’র প্রকল্প সমন্বয়ক কাজী শহীদুল হক ও সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সকল সূচকে বাংলাদেশ এখন শক্ত ভীতের উপর অবস্থান করছে। অসমতা দূরীকরণ, সামাজিক নিরাপত্তা বেষ্টনী ও নারীর ক্ষমতায়নে অর্থ বছরের বাজেটে বিশেষ বরাদ্দ থাকছে- যা টেকসই উন্নয়ন লক্ষ্য ২০৩০ অর্জনের পথকে সুগম করেছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর