Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ মে, ২০১৮ ১৬:১৩ অনলাইন ভার্সন
আপডেট : ২৬ মে, ২০১৮ ১৬:১৫
লঞ্চে ঈদের আগাম টিকিটের চাহিদাপত্র নেওয়া শুরু
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
লঞ্চে ঈদের আগাম টিকিটের চাহিদাপত্র নেওয়া শুরু
ফাইল ছবি

আসন্ন ঈদে নৌ পথে ঘরে ফেরা মানুষের লঞ্চের কেবিনের চাহিদা মেটানোর জন্য চাহিদাপত্র বা স্লিপ নেওয়া শুরু করেছে বিভিন্ন লঞ্চ কোম্পানীগুলো। সরকারিভাবে এখন পর্যন্ত কোন ঘোষণা না এলেও গত বৃহস্পতিবার সপ্তম রমজান থেকে আগামী ১৫ রমজান পর্যন্ত কেবিনের চাহিদাপত্র নেওয়ার কথা জানিয়েছে লঞ্চ কোম্পানীগুলো। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে চাহিদাপত্রগুলো যাচাই-বাছাই করে কেবিনের বুকিং স্লিপ দেওয়া হবে বলে জানিয়েছেন লঞ্চ কর্তৃপক্ষ। 

ঈদে ঘরমুখো যাত্রীদের সুবিধার জন্য গত বৃহষ্পতিবার থেকে কেবিনের চাহিদাপত্র বা স্লিপ নেওয়া শুরু করেছে ক্রিসেন্ট শিপিং লাইন্সের সুরভী লঞ্চ কর্তৃপক্ষ। আজ ১০ম রমজান পর্যন্ত স্লিপ জমা নেবে সুরভী কর্তৃপক্ষ। 

অপরদিকে আজ থেকে ১৫ রমজান পর্যন্ত চাহিদাপত্র গ্রহণ করার কথা বলেছে সুন্দরবন নেভিগেশনের সুন্দরবন লঞ্চ কর্তৃপক্ষ। একই সময় পর্যন্ত চাহিদাপত্র গ্রহণ করবে নিজাম শিপিং লাইন্সের এ্যাডভেঞ্চার লঞ্চ কর্তৃপক্ষও। 

এদিকে কীর্তনখোলা লঞ্চ কর্তৃপক্ষ আগামীকাল ১১ রমজান থেকে কেবিনের চাহিদাপত্র গ্রহন ও কেবিনের স্লিপ প্রদান শুরু করবে বলে জানানো হয়েছে। 

অপরদিকে পারাবত লঞ্চ কোম্পানীর বরিশাল অফিস ইনচার্জ মো. সেলিম আহমেদ জানান, তাদের লঞ্চে কেবিনের জন্য আগাম চাহিদাপত্র গ্রহণ করা হবে না। তবে নৌ-মন্ত্রণালয়, মালিক সমিতি ও বিআইডব্লিউটিএ’র যৌথ সভার পর আগে আসলে আগে পাবেন ভিত্তিতে লঞ্চের টিকিট বিক্রি শুরু হবে। 

সুন্দরবন নেভিগেশন কোম্পানীর পরিচালক আকিদুল ইসলাম আকেজ জানান, ১৫ রমজান পর্যন্ত তাদের লঞ্চের কেবিনের জন্য চাহিদাপত্র গ্রহণ করা হবে। যাচাই-বাছাই শেষে ৫ জুন থেকে যাত্রীদের মধ্যে টিকিট বিক্রি শুরু হবে। আগেভাগে চাহিদাপত্র নিয়ে যাচাই-বাছাইয়ের ফলে টিকিট কালোবাজারী রোধ করা সম্ভব হবে বলে মনে করেন আকেজ। 


বিডি প্রতিদিন/২৬ মে ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow