Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুন, ২০১৮ ০৯:৪৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ জুন, ২০১৮ ১১:৩৫
লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা শিক্ষকদের
অনলাইন ডেস্ক
লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা শিক্ষকদের
ফাইল ছবি
bd-pratidin

এবার লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারি ফেডারেশন। প্রতিশ্রুতি অনুযায়ী স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার দাবিতে সোমবার সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি শুরু হবে।

গত ১০ জুন থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে টানা আট দিন আন্দোলন করছেন তারা। শনিবার ঈদের দিনেও ঈদের নামাজ শেষে তারা মিছিল করেছেন। এরপর গতকাল রবিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। 

আন্দোলনকারী শিক্ষকরা জানান, সরকার ২০১০ সালে সর্বশেষ এমপিওভুক্তি দিয়েছিল। এরপর আর কোনো অর্থবছরে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়নি। অথচ বরাবরই বলে আসছে এটা একটা চলমান প্রক্রিয়া, প্রতিনিয়ত দিতে হবে। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। শিক্ষকতার মতো মহান পেশায় থেকে দেশের সেবা করলেও চরম অর্থকষ্টে ভুগছেন তারা। হারাচ্ছেন সামাজিক মর্যাদাও। 

উল্লেখ্য, সারাদেশে বর্তমানে সাড়ে সাত হাজার নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে স্বীকৃতি দেওয়া হয়েছে ৫ হাজার ২৪২টি স্কুল, কলেজ ও মাদ্রাসাকে। স্বীকৃতিপ্রাপ্ত এসব প্রতিষ্ঠানকে এখনো এমপিওভুক্ত না করায় ফের আন্দোলনে নেমেছেন শিক্ষকরা।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow