২৩ জুন, ২০১৮ ০৮:৫১

৬ জেলায় সড়কে প্রাণ গেল ৩২ জনের

অনলাইন ডেস্ক

৬ জেলায় সড়কে প্রাণ গেল ৩২ জনের

সারা দেশের ৬ জেলার পৃথক সড়ক দুর্ঘটনায় ৩২ জনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৫০ জন। শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার সকাল পর্যন্ত ঢাকা, গাইবান্ধা, রংপুর, নাটোর, সিরাজগঞ্জ, গোপালগঞ্জে এসব দুর্ঘটনা ঘটে।

গাইবান্ধা
ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার গরুহাটি এলাকায় শনিবার ভেঅরে যাত্রীবাহী বাস উল্টে ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন।

রংপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

রংপুর
রংপুরের তারাগঞ্জ উপজেলার শলেয়াশাহ বাজার এলাকায় শুক্রবার দিনগত রাতে বাস ও ট্রাক সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাকি ৬ জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা
জেলার সাভারের আমিনবাজারে বাস ও ট্রাকের সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন।

বাসযাত্রীরা জানায়, রংপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা দ্রুতি পরিবহনের একটি নৈশ কোচ সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারের তুরাগ এলাকায় পৌঁছলে মহাসড়কে ইউর্টান নেওয়া একটি ট্রাকের পিছনে সজোরে ধাক্কা লেগে বাসটি দুমড়ে মুচড়ে যায়। এসময় ঘটনাস্থলেই একজন নিহত হয়। আহত হয় অন্তত ২৩ জন। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করলে আরও তিন জন মারা যায়। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। আহতদের মধ্যে আরও পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা।

নাটোর
নাটোর শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে একটি বালু বোঝাই ট্রাকের নিচে চাপা পড়ে এক নারীসহ অটোরিকশার দুই আরোহী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অটোচালকসহ আরো তিনজন। 

শনিবার সকাল সোয়া ৬ টার সময় শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন, নলডাঙ্গা উপজেলার সোনাপাতিল গ্রামের মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা দেবনাথ (৩৫) ও একই গ্রামের মৃত কার্তিক চন্দ্রের ছেলে কানাই চন্দ্র (৪০)। আর আহতরা হলেন, নিহতের স্বামী মঙ্গল দেবনাথ (৪০), মেয়ে আখি রানী দেবনাথ (১৯) ও অটোচালক সদর উপজেলার তেবাড়িয়া উত্তরপাড়া গ্রামের আমান উল্লাহর ছেলে আবুল কালাম (২৫)। আহতদের নাটোর সদর হাসপাতালালে ভর্তি করা হয়েছে।

নাটোর সদর থানার উপ-পরিদর্শক রুবেল হোসেন জানান, ঘটনাস্থল থেকে ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। তবে ট্রাকের চালক পলাতক রয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ

ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের সলঙ্গায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ বাসযাত্রী। শনিবার ভোরে মহাসড়কের কালিকাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত হলো রায়গঞ্জ উপজেলার শ্যামনাই গ্রামের জসিম উদ্দিনের পুত্র ট্রাক চালক শরিফ উদ্দিন ও দুখা শেখের পুত্র ট্রাকের হেলপার শফিকুল ইসলাম। আহতদের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক। 

রায়গঞ্জ থানার ফায়ার সার্ভিসের এসও মোজাম্মেল হোসেন জানান, ভোরে ঢাকা থেকে বগুড়াগামী আরকে পরিবহনের সাথে বালুবাহী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাস ও ট্রাক উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাকের চালক ও হেলপার মারা যায়। আহত হয় ১৫ জন। আহতদের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

এছাড়া গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় আরও দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিডি-প্রতিদিন/২৩ জুন, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর