Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৮ ২১:৫১ অনলাইন ভার্সন
'বিএনপিই খালেদা-তারেককে রাজনীতি থেকে মাইনাস করেছে'
অনলাইন ডেস্ক
'বিএনপিই খালেদা-তারেককে রাজনীতি থেকে মাইনাস করেছে'
ফাইল ছবি

বিএনপি নিজেদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাতিল করে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি মাইনাস করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বিকেলে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারান্তরীন দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা মন্তব্য করেন তিনি। খবর- বাসস'র। 

ওবায়দুল কাদের বলেন, ‘তারা (বিএনপি) তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে সবচেয়ে বড় ভুল করেছে। এ ধারা তুলে দেওয়ায় বিএনপি এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ, দেউলিয়া, কুখ্যাত সন্ত্রাসী ও উম্মাদের দল। বিএনপিই বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে মাইনাস করেছে তাদের গঠনতন্ত্র পরিবর্তনের মাধ্যমে।’

আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, অধ্যাপক আমজাদ হোসেন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণ যুবলীগের সভাপতি মো. ইসমাঈল হোসেন চৌধুরী সম্রাট, উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ও দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

উল্লেখ্য, ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ধানমন্ডির নিজ বাসভবন থেকে তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গ্রেফতার করে। এরপর থেকে এ দিনটিকে দলের বিভিন্ন সহযোগী সংগঠন শেখ হাসিনার কারান্তরীন দিবস হিসেবে পালন করে আসছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow