১৮ জুলাই, ২০১৮ ১৩:৩৪
বাংলাদেশ ব্যাংকের স্বর্ণ কেলেঙ্কারি নিয়ে অর্থ প্রতিমন্ত্রী

'ইংলিশ এইটটি থেকে বাংলা ফরটি লিখতে গেলে গণ্ডগোল হয়ে যায়'

অনলাইন ডেস্ক

'ইংলিশ এইটটি থেকে বাংলা ফরটি লিখতে গেলে গণ্ডগোল হয়ে যায়'

বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেতে স্বর্ণ গায়েব হওয়া বিষয়ে প্রকাশিত প্রতিবেদনের ব্যাপারে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, স্বর্ণ বাইরে যাওয়ার সম্ভাবনা মোটেও নেই। ছয় স্তরের নিরাপত্তা এখানে আছে। এমনকি বাংলাদেশ ব্যাংকের গভর্নরও সিস্টেমের বাইরে ভল্টে যেতে পারেন না। দুই তিন জায়গায় ক্লিয়ারেন্স নিয়ে যেতে হয়। আর আমাদের তো প্রশ্নই উঠে না। আপনারা নিশ্চিত থাকবেন যে, কিছু বাইরে যাই নাই। যে সামান্য ফরটি/এইটটি, এটা হতে পারে। আমিও মাঝে মাঝে ইংলিশ এইটটি থেকে বাংলা ফরটি লিখতে গেলে গণ্ডগোল হয়ে যায়, আপনাদেরও মাঝে মাঝে হতে পারে।

বুধবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং রাজস্ব বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন অর্থ প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, আমরা বিষয়টাকে ছোট করে দেখছি না, এটা নিশ্চিত থাকেন। সামান্য ফাঁক দিয়েও কিন্তু বড় হয়ে যায়। সুতরাং, আমি আমার কর্তৃপক্ষকে অবহিত করবো এবং এটাকে আমাদের লেভেলে অথবা অন্য কোন সংস্থাকে দিয়ে আরও অধিক পর্যালোচনা করবো। এতে বাংলাদেশ ব্যাংক ভীত নয়। তাদের গভর্নর বলে গেছেন, আপনারা যাকে দিয়ে দেখাবেন দেখান। আমাদের তরফ থেকে কোনো সংশয় নেই, সবকিছু ঠিকই আছে। জনগণের যেটা জানানোর দায়িত্ব, তাদের সম্পদ বাংলাদেশ ব্যাংকে ঠিকই আছে, সঠিক আছে।

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর