Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুলাই, ২০১৮ ১৭:৫৭ অনলাইন ভার্সন
সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ২০টি আসনও পাবে না: ফখরুল
অনলাইন ডেস্ক
সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ২০টি আসনও পাবে না: ফখরুল
সংগৃহীত ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগ ২০টি আসনও পাবে না।

শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। এসময় সমাবেশ থেকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা ও সব রাজবন্দির মুক্তির দাবি জানানো হয়।

এদিকে অল্প সময়ের প্রস্তুতি সমাবেশে ব্যাপক শোডাউন দেখিয়েছেন বিএনপি নেতা-কর্মীরা। এর আগে বিকেল ৩টায় ঢাকা মহানগর পুলিশের দেয়া ২৩টি শর্ত মেনে সমাবেশ শুরু করে বিএনপি। শর্তগুলোর মধ্যে রয়েছে বিকাল ৫টার মধ্যেই সমাবেশ শেষ করতে হবে, লাঠি, বাঁশ, ছুরি, কাঁচি, বিস্ফোরক দ্রব্য মিছিলে ব্যবহার করা বা সমাবেশে নেওয়া যাবে না। সমাবেশ চলাকালে রাস্তা দখল করে নেতাকর্মীরা দাঁড়াতে পারবেন না। বিএনপির নেতাকর্মীরা কোনো ফৌজদারি অপরাধে জড়ালে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য থাকবে।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার সমাবেশের অনুমতি পায় বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, অনুমতি পাওয়ার পর আমরা সময় পেয়েছি কম। তার পরও সমাবেশের সব প্রস্তুতি শেষ করেছি। 

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow