১৩ আগস্ট, ২০১৮ ১৮:২৭

'এমন হলুদ সাংবাদিকতা পৃথিবীর মধ্যে আছে কিনা আমার সন্দেহ'

অনলাইন ডেস্ক

'এমন হলুদ সাংবাদিকতা পৃথিবীর মধ্যে আছে কিনা আমার সন্দেহ'

ফাইল ছবি

শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় গণমাধ্যমের ভূমিকার সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, 'সাংবাদিকতার নামে এমন হলুদ সাংবাদিকতা পৃথিবীর কোথাও আছে কিনা আমার সন্দেহ আছে।'

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ অারও বলেন, বিএনপি জামায়াতের আন্দোলন করার সামর্থ্য নেই, তাই তারা কোমলমতি শিশুদের ওপর ভর করেছিল। আর এই শিশুদের নাম করে ওই দিন আওয়ামী লীগ অফিসে হামলা করেছিলো। তারপরও অনেক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে লেখা শুরু করে, কেন? সাংবাদিকতার নামে এমন হলুদ সাংবাদিকতা পৃথিবীর মধ্যে আছে কিনা আমার সন্দেহ আছে।

তবে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান আওয়ামী লীগের এ নেতা।  তিনি বলেন, কেউ আইনের উর্ধ্বে না। যেই জড়িত থাকুক না কেন তাকে আইনের আওতায় আনা হবে।

এসময় তিনি আরও বলেন, 'বিএনপির কোনো স্বপ্নই বাস্তবায়ন হচ্ছে না। তাদের কোনো ষড়যন্ত্রই সফল হচ্ছে না দেখে দলটি নেতারা হতাশ হয়ে নানা ধরণের অপ্রাসঙ্গিক কথা বলে। হানিফ আরও বলেন, ‘৭৫ এ বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে ছিলো জিয়াউর রহমান। ৭৫ এ বঙ্গবন্ধু হত্যার সময় জিয়াউর রহমানের কী ভূমিকা ছিলা এটা এটা জাতির কাছে উন্মোচন করা হোক। তার মরণোত্তর বিচার করা হোক।’

বঙ্গবন্ধু ফাউ‌ন্ডেশন এর সভাপ‌তি বাহাদুর বেপারীর সভাপ‌তি‌ত্বে আ‌লোচনা সভায় আ‌রো উপ‌স্থিত ছি‌লেন বঙ্গবন্ধু ফাউ‌ন্ডেশনের সাধারন সম্পাদক সাইফুর রহমান তপন, জগনাথ বিশ্ব‌বিদ্যাল‌য়ের সহকারী অধ্যাপক মহিউ‌দ্দিন মা‌হিসহ প্রমুখ।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর