Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৮ ২২:২০ অনলাইন ভার্সন
‘তদন্ত কমিশন করে বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িতদের বিচার করতে হবে’
আদালত প্রতিবেদক
‘তদন্ত কমিশন করে বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িতদের বিচার করতে হবে’
সংগৃহীত ছবি
bd-pratidin

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার বিচার হয়েছে বলে আত্মতুষ্টিতে ভুগলে হবে না। যারা এই হত্যাকাণ্ডের পরিবেশ তৈরি করেছে, যারা চক্রান্ত ও ষড়যন্ত্র করেছে, খুনিদের ছত্রছায়া দিয়েছে, একটি কমিশন গঠন করে তাদের মুখোশ জাতির সামনে উন্মোচন করতে হবে।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব আয়োজিত ‘ষড়যন্ত্র, চক্রান্ত ও বঙ্গবন্ধু হত্যাকাণ্ড’ শীর্ষক আলোচনা সভায় বক্তরা এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

আলোচনা অংশ নেন- সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান অধ্যাপক এ কে আজাদ চৌধুরী, সাবেক প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ জমির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আবদুর রশিদ, বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক আজিজুল ইসলাম ভুইয়া, প্রথম আলোর যুগ্ম সম্পাদক আবদুল কাইয়ুম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সেমিনার উপ-কমিটির আহবায়ক শ্যামল দত্ত।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow