Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৮ ২২:২০ অনলাইন ভার্সন
‘তদন্ত কমিশন করে বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িতদের বিচার করতে হবে’
আদালত প্রতিবেদক
‘তদন্ত কমিশন করে বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িতদের বিচার করতে হবে’
সংগৃহীত ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার বিচার হয়েছে বলে আত্মতুষ্টিতে ভুগলে হবে না। যারা এই হত্যাকাণ্ডের পরিবেশ তৈরি করেছে, যারা চক্রান্ত ও ষড়যন্ত্র করেছে, খুনিদের ছত্রছায়া দিয়েছে, একটি কমিশন গঠন করে তাদের মুখোশ জাতির সামনে উন্মোচন করতে হবে।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব আয়োজিত ‘ষড়যন্ত্র, চক্রান্ত ও বঙ্গবন্ধু হত্যাকাণ্ড’ শীর্ষক আলোচনা সভায় বক্তরা এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

আলোচনা অংশ নেন- সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান অধ্যাপক এ কে আজাদ চৌধুরী, সাবেক প্রধান তথ্য কমিশনার মোহাম্মদ জমির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আবদুর রশিদ, বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক আজিজুল ইসলাম ভুইয়া, প্রথম আলোর যুগ্ম সম্পাদক আবদুল কাইয়ুম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সেমিনার উপ-কমিটির আহবায়ক শ্যামল দত্ত।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow