১৪ আগস্ট, ২০১৮ ২২:৩২

২০২১ সালের পর দারিদ্রতা চিরবিদায় নেবে : এলজিআরডি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

২০২১ সালের পর দারিদ্রতা চিরবিদায় নেবে : এলজিআরডি মন্ত্রী

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বর্তমান সরকার যেভাবে দেশ পরিচালনা করছে এই ধারাবাহিকতা বজায় থাকলে ২০২১ সালের পর দেশ থেকে দারিদ্রতা চিরবিদায় নেবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। 

মঙ্গলবার রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর মিলনায়তনে স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত 'জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান-এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এস এম গোলাম ফারুকসহ সংশ্লিষ্ট সংস্থা ও দফতর প্রধানগণ।

এলজিআরডি মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার পর মাত্র সাড়ে তিন বছর দেশ পরিচালনা করেছেন। সেই স্বল্প সময়ে তিনি রাষ্ট্রের সকল কাঠামো তৈরি করে দিয়ে গেছেন। আজ আমরা যখনই কোনো আইন প্রণয়ন করতে যাই তখনই সেখানে বঙ্গবন্ধুর দূরদর্শিতার প্রমাণ পাই।

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন সম্পর্কে আলোকপাত করতে গিয়ে তিনি বলেন, জাতির পিতা তাঁর সমগ্র জীবনে বাঙালির জন্য কাজ করে গেছেন। তার জীবনের এক তৃতীয়াংশ সময় এ জাতির জন্য কারাভোগ করেছেন বঙ্গবন্ধু। তার এসব ত্যাগের উদ্দেশ্য ছিল একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সর্বশক্তি দিয়ে পল্লি উন্নয়নের মাধ্যমে দেশ থেকে দারিদ্র দূরীকরণে কাজ করছি। ‘একটি বাড়ী একটি খামার’ প্রকল্পের মাধ্যমে ঋণের বেড়াজাল থেকে দরিদ্র মানুষকে মুক্তি দিয়ে সঞ্চয়ী হিসেবে গড়ে তুলছি।

বঙ্গবন্ধু যে বাংলার স্বপ্ন দেখেছেন তা গড়তে দেশের অবকাঠামো উন্নয়নে বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে উল্লেখ করে এলজিআরডি মন্ত্রী বলেন, ২০২১ সালের পূর্বেই বাংলাদেশকে দারিদ্রমুক্ত একটি সুখী-সমৃদ্ধ দেশে পরিণত করার জন্য বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে সকলকে কাজ করতে হবে। 

অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকল শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদনে ১ মিনিট নীরবতা পালন করা হয় এবং দোয়া ও মোনাজাত করা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর