Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৮ ১৬:১৬ অনলাইন ভার্সন
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টানা যানজট
কুমিল্লা প্রতিনিধি
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টানা যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চারদিন ধরে যানজট অব্যাহত রয়েছে। শুক্রবারও ৩০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। কুমিল্লার দাউদকান্দি উপজেলার আমিরাবাদ থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁও চৌরাস্তা পর্যন্ত যানজট ছিল। গত মঙ্গলবার থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই যানজট চলে আসছে।

সূত্র জানায়, চার লেনের মহাসড়ক থেকে দুই লেনের মেঘনা-গোমতী সেতু, মেঘনা সেতুতে উঠতে গিয়ে গাড়ির জট লাগছে। তার উপর রয়েছে ঈদে ঘরমুখী মানুষের পরিবহন ও পশুবাহী পরিবহনের চাপ। এছাড়া বিভিন্ন সময় দুর্ঘটনার কারণে যানজট তীব্র আকার ধারণ করেছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহিদুল ইসলাম বলেন, বাড়ি যাচ্ছি। দাউদকান্দির যানজটে তিন ঘণ্টা বসে ছিলাম। আমাদের মতো হাজারও যাত্রী পথে আটকে দুর্ভোগে পড়েছেন।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ জানান, রাত ৩টার দিকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচরে ঢাকাগামী একটি রডবাহী ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি মহাসড়কে উল্টে যায়। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পর গজারিয়া হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরিয়ে নেয়। দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় এ যানজটের সৃষ্টি হয়। এদিকে বিকালের দিকে কুমিল্লা অংশের যানজট কমে আসে।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow