১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৫৯

'আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশ ও আলেম সমাজের উন্নয়ন হয়'

অনলাইন ডেস্ক

'আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশ ও আলেম সমাজের উন্নয়ন হয়'

ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমামদের কল্যাণে ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। মসজিদভিত্তিক মক্তবও তিনিই প্রতিষ্ঠা করেছেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশ ও আলেম সমাজের উন্নয়ন হয়। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে।

আজ বুধবার বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
 
তিনি আরও বলেন, বর্তমান সরকার ইসলামের খেদমতে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এই দেশে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার শতবর্ষের পুরনো দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে পূরণ হয়েছে।
 
হাছান মাহমুদ বলেন, সরকার প্রতিটি জেলা উপজেলায় নিজস্ব অর্থায়নে ৫৬০ টি মডেল মসজিদ স্থাপন করার কাজ হাতে নিয়েছে। বিএনপি ক্ষমতায় থাকতে উপজেলা তো দূরে থাক কোনো জেলাতেও একটি মসজিদ স্থাপন করেনি।
 
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ‘মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক কাজী নুরুল ইসলাম বলেন, যেহেতু গণশিক্ষা প্রকল্পের শিক্ষকরা সরকারের কাছ থেকে বেতন ভাতা পাচ্ছেন তাই সরকারের প্রতি তাদের একটি জবাবদিহিতা ও দায়িত্ব রয়েছে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর