Bangladesh Pratidin

প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:১৪ অনলাইন ভার্সন
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৪০
খালেদা জিয়ার মুক্তির দু'টি পথ আছে: হানিফ
নিজস্ব প্রতিবেদক
খালেদা জিয়ার মুক্তির দু'টি পথ আছে: হানিফ
ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দু'টি পথ দেখিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির দু'টি পথ আছে। একটি হলো- আইনি প্রক্রিয়ায় মুক্তি আর অন্যটি হলো নিজের অপরাধ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করা। যদি রাষ্ট্রপতি ক্ষমা করেন। এই দু'টি পথ ছাড়া খালেদা জিয়ার মুক্তির আর কোন পথ নেই।

আজ দুপুরে রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, এতিমের টাকা আত্মসাতের কারণেই আজকে খালেদা জিয়া কারাগারে রয়েছেন। আর সেই কারাগার থেকে আইনি লড়াইয়ের মাধ্যমে তাকে মুক্ত করতে পারছে না বিএনপি। তাই এখন সকাল-বিকাল বিএনপি দাবি করছে, খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। কিন্তু মুক্তি দেবে কে? 

প্রতিনিয়ত তথাকথিত বিএনপির নেতাকর্মীরা আন্দোলন করে জনগণকে বিভ্রান্ত করছে। আমরা বলেছি- আইনি লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করেন। আপনারা জানেন- বেগম খালেদা জিয়া টাকা আত্মসাৎ করেছেন। আপনারা আইনি লড়াইয়ে মুক্ত করতে না পেরে রাস্তায় এসে সরকারের কাছে দাবি জানিয়ে যাচ্ছেন। আমরা বলেছি- তথাকথিত এই আন্দোলন করে লাভ হবে না। কারণ খালেদা জিয়াকে মুক্তি দেয়ার ক্ষমতা সরকারের নাই।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি এ কে এম রহমতুল্লাহের সভাপত্বিতে বর্ধিত সভায় আরো উপস্হিত ছিলেন উত্তরের সহ-সভাপতি শেখ বজলুর রহমান, নাজিমুদ্দিন, ভারপ্রাপ্ত সম্পাদত এস এম মান্নান কচি, দপ্তর সম্পাদক এম সাইফুল্লাহ সাইফুল প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow