Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:২১ অনলাইন ভার্সন
নেতা ছাড়া নেতৃত্ব হয় না, পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই: কাদের
নোয়াখালী প্রতিনিধি:
নেতা ছাড়া নেতৃত্ব হয় না, পাঁচমিশালী নেতৃত্বে জনগণের আস্থা নেই: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেকোনো আন্দোলনে নেতা থাকতে হয়। নেতা ছাড়া নেতৃত্ব হয় না। যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা কে প্রশ্ন রেখে তিনি বলেন, পাঁচমিশালী, জগাখিঁচুড়ি নেতৃত্বে জনগণের আস্থা নেই। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আর একবার ক্ষমতায় আসলে হাওয়া ভবনের বদলে খাওয়া ভবন হবে। ২০ দল, ৩০ দলের নেতা কে? নেতৃত্ব দেবে কে? তা পরিষ্কার করতে হবে। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কই? বিএনপি নেতারা ঘরের মধ্যে ডুকে গেছে নি? তারা খালেদা জিয়াকে মুক্ত করতে ব্যর্থ হয়েছে। নির্বাচন নিয়ে তারা (বিএনপি) কী আন্দোলন করবে? বিএনপি হাওয়া ভবন সৃষ্টি করে দেশের সম্পদ লুটপাট করেছিল। এবার তাদের উদ্দেশ্য, খাওয়া ভবন সৃষ্টি করা। তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, ২০০১ সালের মত নির্বাচনের খোয়াব দেখে লাভ নাই।

বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেশের সিংহভাগ উন্নয়ন করেছে। উন্নয়ন যারা করে, তারাই জনগণের কাছে ভোট চাওয়ার অধিকার রাখে। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগের কর্মীরা অভিমান করতে পারে, কিন্তু বেইমানী করে না। আওয়ামী লীগ একটি পরিবার, পারিবারিক বন্ধনে আবদ্ধ হয়ে এখন থেকে জনগণের কাছে নৌকা মার্কায় ভোট চাইতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি। 

ওবায়দুল কাদের মঙ্গলবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাটে নির্বাচনী প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। পরে কোম্পানীগঞ্জ উপজেলার মধ্য চরকাঁকড়া উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভায় উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট চান তিনি।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমির সভাপতিত্বে নির্বাচনী প্রস্তুতি সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, কবিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুন নাহার শিউলি একরাম, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান। জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক আব্দুল মমিন বিএসসি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামছুদ্দিন সেলিম, জেলা আওয়ামী লীগ সদস্য মাহমুদুর রহমান জাবেদ।

পরে মন্ত্রী কোম্পানীগঞ্জ উপজেলার নতুন বাজারে চরকাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।ওবায়দুল কাদের কবিরহাট উপজেলা ও কোম্পানীগঞ্জ উপজেলায় একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

বিডি-প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow