Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ২১:১২ অনলাইন ভার্সন
'পর্যটন শিল্পের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে সরকার'
অনলাইন ডেস্ক
'পর্যটন শিল্পের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে সরকার'
ফাইল ছবি

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র দূরীকরণে পর্যটন শিল্পের গুরুত্ব অপরিসীম। তাই বর্তমান সরকার পর্যটন শিল্পের বিকাশের প্রতি গুরুত্বারোপ করেছে।

মঙ্গলবার বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) সম্মেলন কক্ষে ‘বিশ্ব পর্যটন দিবস-২০১৮’ উপলক্ষে আয়োাজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এবারের বিশ্ব পর্যটন দিবসের প্রতিপাদ্য ’পর্যটন শিল্পের বিকাশে তথ্যপ্রযুক্তি’।

পর্যটনমন্ত্রী বলেন, জাতীয় শিল্পনীতি-২০১০ এ পর্যটন শিল্পকে অগ্রাধিকার মূলক খাত হিসেবে চিহ্নিতকরণ, জাতীয় পর্যটন নীতিমালা-২০১০ প্রণয়ন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রতিষ্ঠা, পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নের উদ্যোগ গ্রহণ, প্রত্নতাত্ত্বিক নিদর্শনগুলোর উন্নয়ন, সড়ক, রেল ও বিমান পরিবহন ব্যবস্থার সম্প্রসারণ ও উন্নয়ন, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ, মেরিন ড্রাইভের সম্প্রসারণ এবং কক্সবাজারের টেকনাফে এক্সক্লুসিব টুরিষ্ট জোন গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দিবসটি উদযাপনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পর্যটন সংগঠনগুলো র‌্যালি, ক্রোড়পত্র প্রকাশ, মেলা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow