Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৪২ অনলাইন ভার্সন
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৪৩
'খালেদা-তারেককে মাইনাস করতে ড. কামালদের ভাড়া করা হয়'
নিজস্ব প্রতিবেদক
'খালেদা-তারেককে মাইনাস করতে ড. কামালদের ভাড়া করা হয়'

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বি চৌধুরীকে ২০ দলের মধ্যে ভাড়া করে খালেদা জিয়া এবং তার ছেলে তারেক জিয়াকে বিএনপি থেকে মাইনাস করছে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অালোচনা সভায় তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, দেশকে নিয়ে অাবারও ষড়যন্ত্র শুরু হয়েছে। জাতীয় ঐক্যের ড. কামাল ১/১১ কুশীলবদের প্রধান ছিলেন। জাতীয় ঐক্য ১/১১ কুশীলবদীদের ঐক্য। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ব্যারিস্টার মওদুদ অাহমেদ তাদের ভাড়া করার মধ্য দিয়ে খালেদা জিয়া ও তারেক রহমানকে বিএনপি থেকে মাইনাস করছে। তারা চায় না জিয়া জেল থেকে বের হউক। তারেক জিয়া দেশে ফিরে অাসুক। ড. কামাল ২০ দলের মধ্যে খেলতে গেছেন। কতটুকু খেলে এটা দেখার বিষয়। 

বিএনপির নেতাদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, বিএনপির নেতারা কী জানে? মির্জা ফখরুল ইসলাম ও মওদুদ অাহমেদ ষড়যন্ত্র করছে জিয়া এবং তারেক জিয়ার বিরুদ্ধে। 

বিএনপির সমাবেশ নিয়ে সাবেক এ মন্ত্রী বলেন, ২৭ তারিখ তাদের সমাবেশ ছিল। অনেক অাগে থেকে ১৪ দলের নাগরিক সমাবেশের তারিখ ঠিক ছিল। বিএনপি গণ্ডগল করতে ২৭ তারিখ থেকে ২৯ তারিখ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে। তাদের উদ্দেশ্য স্পষ্ট, তারা ঝগড়া করতে চায়। বিএনপি গণ্ডগল সৃষ্টি করলে জনগণকে সাথে নিয়ে প্রতিহত করার অাহ্বান জানান তিনি। 

প্রধান বক্তার বক্তব্য খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম বলেন, এই নির্বাচনের গুরুত্ব অনেক। বিএনপির অস্তিত্ব বিলুপ্ত পায়। সেই দলটি জনসমর্থন হারিয়ে ড. কামাল হোসেনের ঘাড়ে ভর হয়েছে। এই ঐক্য কোন ফল অানবে না। এটা জনগণের ঐক্য নয়। এটা নেতা নেতাদের ঐক্য। ড. কামাল হোসেন ও বি চৌধুরী হচ্ছে বিএনপি শেষ কোরাম। তাদের বিএনপি শেষ ইনজেকশন হিসেবে।  

বিএনপি এখনো অাহমকের স্বর্গে বাস করছেন। নির্বাচনে অাসবেন, পানি ঘোলা করে অাসবেন। অাপনাদের ষড়যন্ত্র সফল হবে না। অাপনাদের অস্তিত্ব রক্ষার জন্য নির্বাচনে অাসবেন। অাবার বিশৃঙ্খলা সৃষ্টি করলে তার পরিণতি ভয়াবহ হবে। জনগণকে সাথে নিয়ে গণধোলাই দেওয়া হবে। 

সামাজ্যবাদীদের সাথে হাত মিলাতে ড. কামালের সাথে মিলেছে বিএনপি বলেও মন্তব্য করেন তিনি। 

সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সারাহ বেগম কবরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাড. বলরাম পোদ্দার, চিত্রনায়িকা অরুনা বিশ্বাস, চিত্র নায়িকা ফারহানা অামিন নতুন, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বিটু প্রমুখ।
 
অালোচনা সভা শেষে কেক কেটে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। পরে প্রেসক্লাবে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতারা।

বিডি প্রতিদিন/২৬ সেপ্টেম্বর ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow