Bangladesh Pratidin

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৮ ২১:৫২ অনলাইন ভার্সন
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার সুপারিশ
নিজস্ব প্রতিবেদক
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার সুপারিশ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার বিষয়টি পুণ:বিবেচনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
একইসঙ্গে স্থানীয় সরকারের প্রশাসনকে গতিশীল করতে জেলা প্রশাসনের শুন্য পদ দ্রুত পূরণ ও অতিরিক্ত জেলা প্রশাসক (প্রবাসী কল্যাণ) নামে একটি পদ সৃজনের পাশাপাশি উপজেলা পর্যায়ে ইউএনও কার্যালয়ে অধীনে একটি সহকারী কমিশনারের পদ সৃজনের সুপারিশ করা হয়।
সংসদ ভবনে আজ অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকের এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান। জন-প্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মো. আব্দুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ, খোরশেদ আরা হক এবং জয়া সেন গুপ্তা বৈঠকে অংশগ্রহণ করেন।  
সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে সরকারি দপ্তর/অধিদপ্তর/সংস্থাসমূহের প্রেষণে পূরণযোগ্য শূন্য পদে পদায়নের ক্ষেত্রে মন্ত্রণালয়কে সতর্কতা অবলম্বন করার সুপারিশ করে সংসদীয় কমিটি। এছাড়া বৈঠকে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকায় স্থানান্তর ও ঢাকা জেলায় নতুন সার্কিট হাউজ নির্মান সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
এসময় বৈঠকে জানানো হয়, এজন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে চারটি প্লটে ২.৩৭ একর জমি বরাদ্দ রয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় হতে জেলা প্রশাসক, ঢাকা এবং বিভাগীয় কমিশনার, ঢাকাকে সেখানে ভবণ নির্মাণের বিষয়ে চাহিদানামা পাঠানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow