১৫ অক্টোবর, ২০১৮ ২০:৫৫

কর্মসূচি চূড়ান্ত করতে ড. কামালের চেম্বারে বৈঠক

নিজস্ব প্রতিবেদক

কর্মসূচি চূড়ান্ত করতে ড. কামালের চেম্বারে বৈঠক

ফাইল ছবি

রাজনৈতিক রণকৌশল ও আন্দোলনের কর্মসূচি চূড়ান্ত করতে ধারাবাহিকভাবে বৈঠক করছেন জাতীয় ঐক্য ফ্রন্টের নেতৃবৃন্দ। কূটনৈতিকদের সাথে বৈঠক, পেশাজীবীদের সাথে বৈঠক, ঢাকাসহ জেলায় জেলায় গণসমাবেশের কর্মসূচি নির্ধারণ করতে সোমবারও ড. কামাল হোসেনের চেম্বারে বৈঠক করেছেন গণফোরাম ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা। 

বৈঠকে স্বাধীনতায় বিরোধীতাকারী ও সরকার সমর্থক ১৪ দলীয় জোটের বাইরে থাকা রাজনৈতিক দলগুলোকে ঐক্যফ্রন্টের সাথে যুক্ত করার প্রক্রিয়া অব্যাহত রাখার বিষয়েও আলোচনা হয়।

রাজধানীর মতিঝিলে প্রবীণ আইনজীবী ও রাজনীতিবিদ ড. কামাল হোসেনের চেম্বারে বিকাল ৪টায় বৈঠক শুরু হয়ে ঘণ্টাব্যাপী চলে। 

বৈঠক শেষে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, রাজনৈতিক কৌশল নির্ধারণ ও আন্দোলনের কর্মসূচি নিয়ে গণফোরাম ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতৃবৃন্দের বৈঠক হয়েছে। কর্মসূচি চূড়ান্ত করতে আরও বৈঠক হবে। লিয়াজোঁ কমিটির বৈঠক হবে। মঙ্গলবারও ঐক্য ফ্রন্ট নেতৃবৃন্দের সাথে বৈঠক হবে। তারপর কর্মসূচি ঘোষণা করা হবে।

বৈঠক শেষে ডা. জাফরুল্লাহ চৌধুরী বাংলাদেশ প্রতিদিনের প্রশ্নের জবাবে বলেন, দেশে হাজার হাজার গায়েবী মামলা হচ্ছে, সেখানে আমার বিরুদ্ধে একটি জিডি হয়েছে। সেটা তারা করতেই পারেন। তারা আমাকে সম্মানীত করেছেন। আসলে আমাকে যে গুরুত্ব দেওয়া হচ্ছে, ততোটা সম্মানীত ও গুরুত্বপূর্ণ আমি নই। 

জানা যায়, বৈঠকে উপস্থিত ছিলেন- গণফেরাম সভাপতি ও জাতীয় ঐক্য ফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, ঐক্য প্রক্রিয়ার নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট আলতাফ হোসেন, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন, অ্যাডভোটে জগলুল হায়দার আফ্রিক, মোস্তাক আহমেদ প্রমুখ। 

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান বৈঠকের খবর নিশ্চিত করে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, অন্য কাজের কারণে বৈঠকে উপস্থিত থাকতে পারিনি।

বৈঠক সূত্রে জানা যায়, জাতীয় ঐক্য ফ্রন্টের আত্মপ্রকাশের দিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কূটনৈতিকদের সাথে ও পেশাজীবীদের সাথে বৈঠকের যে প্রস্তাব দিয়েছেন বৈঠকে সে বিষয়েও আলোচনা হয়। এছাড়া স্বাধীনতায় বিরোধীতাকারী ও সরকার সমর্থক ১৪ দলীয় জোটের বাইরে থাকা রাজনৈতিক দলগুলোকে ঐক্যফ্রন্টের সাথে যুক্ত করার প্রক্রিয়া অব্যাহত রাখার বিষয়েও বৈঠকে আলোচনা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর