১৬ অক্টোবর, ২০১৮ ১৯:১৬
সাংবাদিকদের আ স ম রব

সিলেটে মাজার জিয়ারতে মধ্য দিয়ে শুরু হবে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি

অনলাইন ডেস্ক

সিলেটে মাজার জিয়ারতে মধ্য দিয়ে শুরু হবে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি

সংগৃহীত ছবি

সিলেটে হজরত শাহজালাল-শাহপরাণের মাজার জিয়ারতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে কর্মসূচি পালন শুরু করবে সদ্য ঘোষিত নতুন জোট ‘জাতীয় ঐক্যফ্রন্ট’।  

মঙ্গলবার রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠকের পর জেএসডির সভাপতি আ স ম আবদুর রব এ তথ্য জানান। বৈঠকে ঐক্যফ্রন্টের শরিক সব দল থেকে লোক নিয়ে একটি লিয়াজোঁ কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান। তবে কমিটির নাম প্রকাশ করেননি তিনি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক ভিসি সুলতান মোহাম্মদ মনসুর, গণফোরামের সুব্রত চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপন, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহিদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য মমিনুল ইসলাম, ড. জায়েদ প্রমুখ।

আ স ম আবদুর রব জানান, ‘জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম কর্মসূচি হচ্ছে আগামী ২৩ অক্টোবর সিলেট সফর। এই সফরে মাজার জিয়ারতসহ জনসভা বা সমাবেশে হতে পারে। মাজার জিয়ারতের পাশাপাশি জনগণকে কিছু বলার জন্য আমাদের কর্মসূচি থাকবে।’

তিনি আরও বলেন, সিলেটের জনসভার পর চট্টগ্রাম, রাজশাহীসহ সব বিভাগ ও মহানগর পর্যায়ে ধারাবাহিকভাবে কর্মসূচি দেওয়া হবে। এছাড়া জেলা পর্যায়েও কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঐক্যফ্রন্ট। 

তিনি বলেন, ‘এরপরে চট্টগ্রাম, রাজশাহী, খুলনাসহ সব বিভাগীয় শহরে কর্মসূচি দেওয়া হবে। আমরা আশা করবো আমাদের কর্মসূচি সফল করতে জনগণ সহযোগিতা করবে।  

আ স ম রব আরও বলেন, আমাদের কর্মসূচিতে সরকার ও প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের বাধা দেওয়া হবে না, সেই সহযোগিতা চাই। জনগণ তথা দেশবাসী জানতে চায় জাতীয় ঐক্যফ্রন্ট সম্পর্কে। মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের পুনরুদ্ধারের জন্য সর্বোপরি জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে জাতীয় ঐক্য গঠিত হয়েছে। 

বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৮/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর