Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৮ ২২:৫২ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ অক্টোবর, ২০১৮ ০১:২০
৪ দিনের সফরে সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক
৪ দিনের সফরে সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী
সংগৃহীত ছবি

বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে চার দিনের সফরে সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি দেশটির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৫১ মিনিটে রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। এসময় সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মশি, রিয়াদের গভর্নর এবং দূতাবাস কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।রিয়াদের ভাইস গভর্নর বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর পর এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সৌদি আরবে চলতি বছর এটি প্রধানমন্ত্রীর দ্বিতীয় সফর। সফরের শুরুতে বুধবার সকালে কাউন্সিল অফ সৌদি চেম্বার আয়োজিত একটি সেমিনারে অংশ নেবেন শেখ হাসিনা। ১৭ অক্টোবর রাতে তিনি মদিনা যাবেন। সেখানে তিনি মসজিদে নববীতে নামাজ পড়বেন এবং মহানবীর (স.) রওজা জিয়ারত করবেন। ১৮ অক্টোবর তিনি মক্কায় ওমরাহ পালন করবেন।সফর শেষে আগামী শুক্রবার তার দেশে ফেরার কথা রয়েছে। 

এই সফরে পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, তার স্ত্রী সৈয়দা রুবাবা রহমান এবং প্রধানমন্ত্রীর পরিবারের কয়েকজন সদস্য।

এর আগে মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ফ্লাইট 'অরুণ আলো' রিয়াদের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। 

 

বিডি-প্রতিদিন/ হিমেল-আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow