১৭ অক্টোবর, ২০১৮ ১১:০৯

ঘিরে রাখা 'নিলুফা ভিলা'য় অপারেশনের প্রস্তুতি চলছে, ১৪৪ ধারা জারি

নরসিংদী প্রতিনিধি

ঘিরে রাখা 'নিলুফা ভিলা'য় অপারেশনের প্রস্তুতি চলছে, ১৪৪ ধারা জারি

দেশের শিল্পাঞ্চল খ্যাত নরসিংদীর মাধবদীতে ঘাঁটি গেড়েছে জঙ্গিরা। ঘনবসতিপূর্ণ এই এলাকার দুটি স্থানে বিলাস বহুল বাড়ি ভাড়া নিয়ে চালাচ্ছে তাদের কার্যক্রম। দুর্গাপূজা ও সামনের জাতীয় সংসদ নিবাচনকে ঘিরে বড় ধরনের জঙ্গী হামলার উদ্দেশ্যেই তারা এখানে সংগঠিত হয় বলে জানিয়েছেন কাউন্টার টেরিরিজম ইউনিট। কিন্ত নব্য জেএমবির এসব কর্মকাণ্ড পুলিশের কাউন্টার টোরোরিজম (সিটিটিসি) ইউনিট শনাক্ত করতে সক্ষম হয়েছে। গতকাল মঙ্গলবার সদর উপজেলার শেখেরচরের ভগীরথপুর চেয়ারম্যান মার্কেট এলাকাটিতে ব্যাপক গুলি বিনিময় শেষে দুই জঙ্গীর মৃত্যুর মধ্য দিয়ে সমাপ্ত হয় অভিযান।  আজ বুধবার মাধবদী পৌরসভা সংলগ্ন ছোট গদাইরচর গাংপাড় এলাকার 'নিলুফা ভিলা'র জঙ্গি আস্তানাটি ঘিরে রেখেছে পুলিশ। ‘অপারেশন গর্ডিয়ান নট’ নামের দ্বিতীয় অভিযান পরিচালনা করবেন কাউন্টার টোরোরিজম (সিটিটিসি) ইউনিট। সকাল ১০টা পর্যন্ত এ প্রতিবেদন লেখা পর্যন্ত মাধবদী ছোট গদাইরচর গাংপাড় এলাকার আস্তানাটি ঘিরে অভিযানের প্রস্তুতি চলছে।

এদিকে, এলাকাবাসীর উদ্যেশে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। একই সাথে অপারেশনের চলার সময় বাসা বাড়ির দরজা জানালা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পুলিশ প্রশাসন। এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সকাল থেকেই জঙ্গি আস্তানার আশাপাশের দোকানপাট বন্ধ হয়ে যায়। 

সকাল সাড়ে ৯টার দিকে সোয়তের একটি টিম জঙ্গি আস্তানার দিকে প্রবেশ করেছে। কাউন্টার টেরিরিজম এর পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথমে আত্মসমর্থনের জন্য জঙ্গিদের আহ্বান জানানো হবে। সাড়া না পেলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থায় অপারেশন চালানো হবে। অপারেশনে অ্যান্টি টোরোজিম ইউনিট পাশাপাশি জেলা পুলিশ, সিটিটিসির বোমা ডিসপোজাল ইউনিট, সোয়াট এবং সিআইডির ক্রাই সিন ইউনিটসহ আইন প্রয়োগকারী সংস্থার অন্যান্য ইউনিটের সদস্যরা একে একে ঘটনাস্থলে আসেন। ৭ তলা বাড়িটিতে একাধিক জঙ্গি অবস্থান করছেন বলে জানিয়েছেন সিটিটিসি সদস্যরা। ওই ভবনের তৃতীয় তলায় ‘মিততাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা’ নামের একটি মাদ্রাসাও রয়েছে। ভবনটির ৭ তলায় জঙ্গিদের অবস্থান চিহ্নিত করে পুলিশ। 

জানা যায়,  ‘নিলুফা ভিলা’র ওই ফ্ল্যাটটি গত ৬ মাস আগে নারায়ণগঞ্জের আড়াই হাজার এলাকার বাসিন্দা বাসা হাফিজ ভূইয়া নামে এক ব্যক্তি ভাড়া নেয়। সোমবার রাতে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা সেখানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসার ভেতর থেকে লাইট বন্ধ করে দেন।

অন্যদিকে, নিলুফা ভবনের মালিক আফজাল হোসেনর ছেলে আলামিন মসজিদে নামাজ আদায়ের জন্য যাওয়ার পর থেকে নিখোঁজ রয়েছেন। সাদা পোশাকে তাকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়ে গেছে বলে অভিযোগ করেছে তার পরিবার।


বিডি-প্রতিদিন/১৭ অক্টোবর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর