Bangladesh Pratidin

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৮ ২৩:৪০ অনলাইন ভার্সন
আপডেট : ২০ অক্টোবর, ২০১৮ ২৩:৪৮
যুক্তরাষ্ট্র সফরে গেলেন মাহবুব তালুকদার
নিজস্ব প্রতিবেদক
যুক্তরাষ্ট্র সফরে গেলেন মাহবুব তালুকদার
ফাইল ছবি

ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্র গেলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। আজ রাত পৌনে ১১টায় তিনি ঢাকা ত্যাগ করেছেন। তবে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ৩১ অক্টোবরই তিনি দেশে ফিরবেন বলে জানিয়েছেন ইসির কর্মকর্তারা।

এ বিষয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের একান্ত সচিব মুহাম্মদ এনাম উদ্দীন বলেন, আজ রাত পৌনে ১১টায় তিনি ঢাকা ত্যাগ করেছেন। 

সফরের বিষয়ে এরআগে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এটা আমার পারিবারিক সফর। মোট আটজন আমরা আমেরিকায় একত্রিত হব। আমার ছেলে কানাডা থেকে আসবে। আমি সফর শেষ করে ৩১ অক্টোবর দেশে ফিরব।

ইসির কর্মকর্তারা বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে গিয়েছেন। এই সফরের ফলে আজ কমিশনের সভায় তিনি থাকতে পারছেন না। 

সম্প্রতি নির্বাচন কমিশনের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. শাহ আলম নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের যুক্তরাষ্ট্রে যাওয়ার বিষয়ে একটি আনুষ্ঠানিক চিঠি সংশ্লিষ্ট সব দপ্তরে পাঠিয়েছেন। 
চিঠিতে বলা হয়েছে, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ২০ থেকে ৩০ অক্টোবর যুক্তরাষ্ট্র সফর করবেন। এটা হবে তাঁর ব্যক্তিগত সফর। 

এদিকে গত সোমবার নোট অব ডিসেন্ট (আপত্তি) দিয়ে নির্বাচন কমিশনের ৩৬তম সভা বর্জন করেন মাহবুব তালুকদার। পরে নোট অব ডিসেন্ট দেওয়ার কারণ জানিয়ে তিনি সাংবাদিকদের বলেন, সভায় তাঁর কিছু প্রস্তাবনা রাখার কথা থাকলেও তাঁকে কথা বলতে দেওয়া হয়নি। তাই প্রতিবাদস্বরূপ তিনি সভা বর্জন করেছেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow