Bangladesh Pratidin

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৮ ১৭:৪০ অনলাইন ভার্সন
আপডেট : ২১ অক্টোবর, ২০১৮ ১৭:৪৫
'শিক্ষার মান উন্নয়নে অনেকগুলো প্রকল্প গ্রহণ করেছে সরকার'
অনলাইন ডেস্ক
'শিক্ষার মান উন্নয়নে অনেকগুলো প্রকল্প গ্রহণ করেছে সরকার'
ফাইল ছবি

শিক্ষার বিভিন্ন স্তরে মান উন্নয়নের জন্য সরকার অনেকগুলো প্রকল্প গ্রহণ করেছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, কলেজ শিক্ষার মান, শিখন ও শিক্ষণ ব্যবস্থার উন্নয়ন এবং পরিচালনা মান উন্নয়নের জন্য 'কলেজ শিক্ষা উন্নয়ন প্রকল্প' গ্রহণ করা হয়েছে।

আজ রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে কলেজ শিক্ষা উন্নয়ন প্রকল্প (সিইডিপি)’র আওতায় আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন শিক্ষামন্ত্রী।

কলেজ শিক্ষার সার্বিক উন্নয়নে অধ্যক্ষবৃন্দকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীরা যাতে কলেজ থেকে উন্নত মানসম্পন্ন শিক্ষা গ্রহণ করতে পারে সেদিকে নজর দিতে হবে। কলেজ থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা যাতে সমাজের সার্বিক পরিবর্তন ও উন্নয়নে ভূমিকা রাখতে পারে এবং দক্ষতা অর্জন করে বাস্তব জীবনে তা কাজে লাগাতে পারে, তার উপর জোর দিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল-হক, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম এ মান্নান, বিশ্বব্যাংকের সিনিয়র অপারেশন অফিসার ড. মো. মোখলেসুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষক ড. নাজমা শাহীন ও সিইডিপি প্রকল্প পরিচালক এ কে এম মুখলেছুর রহমান।
কর্মশালায় সরকারি ও বেসরকারি কলেজের অধ্যক্ষগণ অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow