Bangladesh Pratidin

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৮ ১১:১৪ অনলাইন ভার্সন
আপডেট : ২২ অক্টোবর, ২০১৮ ১৮:২৭
হাসপাতালে কেমন আছেন খালেদা জিয়া?
অনলাইন ডেস্ক
হাসপাতালে কেমন আছেন খালেদা জিয়া?
ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় চলতি বছরের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। সেদিন থেকেই পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী। মাঝে অসুস্থ হয়ে পড়লে একবার পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) আনা হলেও সেদিনই আবার কারাগারে নেওয়া হয়। কিন্তু চিকিৎসার জন্য সর্বশেষ গত ৬ অক্টোবর থেকে বিএসএমএমইউতে ভর্তি রয়েছে খালেদা জিয়া। হাসপাতালের কেবিন ব্লকের ৬১২ নম্বর কেবিনে পাঁচ সদস্যের বিশেষজ্ঞের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে। তা হাসপাতালে কেমন আছেন তিনি? সংশ্লিষ্ট চিকিৎসক ও হাসপাতাল সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে সামান্য অগ্রগতি হলেও তাকে দীর্ঘ মেয়াদে চিকিৎসা নিতে হবে। 

খালেদা জিয়ার সার্বিক চিকিৎসার বিষয়ে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল-হারুন একটি জাতীয় দৈনিককে বলেন, উনার (খালেদা জিয়া) যে রোগ সেটা দুই-চার দিনে সেরে যাওয়ার মতো নয়। নিয়মিত ওষুধ খাচ্ছেন। ফিজিওথেরাপি নিচ্ছেন। এতে ব্যথা আগের চেয়ে একটু কমেছে। এছাড়া জেল কোড অনুসারে এবং ডায়েটে যেভাবে প্রেসক্রিপশ করা হয়, সেভাবেই তাকে খাবার দেয়া হয়। 

জানা গেছে, পরিত্যক্ত কারাগারের পরিবেশ পরিস্থিতি বিবেচনায় হাসপাতালে মানসিকভাবে তুলনামূলক ভালো আছেন খালেদা জিয়া। তবে শারীরিকভাবে তিনি সুস্থ নেই, আর্থাইটিসের সমস্যা তাকে ভোগাচ্ছে। তাছাড়া তার আরও বিভিন্ন সমস্যার সঠিক কারণ চিহ্নিত করতে বিএসএমএমইউয়ের পাশাপাশি অন্য প্রতিষ্ঠানেও নমুনা পাঠিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে। 

সূত্র: মানবজমিন

ডি-প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow