২২ অক্টোবর, ২০১৮ ১৭:৪৮

৮১ রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বেসরকারি করা হয়েছে : মতিয়া চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

৮১ রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বেসরকারি করা হয়েছে : মতিয়া চৌধুরী

ফাইল ছবি

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, প্রাইভেটাইজেশন  কমিশনের সুপারিশে দেশের ৮১টি রাষ্ট্রীয় মালিকানাধীন মিল কারখানা ও প্রতিষ্ঠান বেসরকারী খাতে হস্তান্তরের করা হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের ২৩তম অধিবেশনের প্রথম দিনে সরকার দলীয়  আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের (মাদারীপুর-৩) এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। 

সংসদে মন্ত্রীর দেয়া তথ্যমতে, শিল্প মন্ত্রণালয়ের অধীনে বেসরকারিকরণকৃত রাষ্ট্রীয় মালিকানাধীন মিল কারখানার সংখ্যা ১৯টি। মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অধীনে বেসরকারিকরণকৃত রাষ্ট্রীয় মালিকানাধীন মিল কারখানার সংখ্যা চারটি। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে বেসরকারিকরণকৃত রাষ্ট্রীয় মালিকানাধীন মিল কারখানার সংখ্যা ৩০টি। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীনে বেসরকারিকরণকৃত রাষ্ট্রীয় মালিকানাধীন মিল কারখানার সংখ্যা পাঁচটি। শিল্প মন্ত্রণালয়ের অধীনে রাষ্ট্রায়াত্ব প্রতিষ্ঠানের সরকারি শেয়ার হস্তান্তরের মাধ্যমে বেসরকারিকরণকৃত প্রতিষ্ঠানের সংখ্যা ২০টি। অর্থমন্ত্রণালয়ের অধীনে বেসরকারিকরণকৃত রাষ্ট্রীয় মালিকানাধীন মিল কারখানার সংখ্যা তিনটি। সেগুলো হলো- ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর