২৩ অক্টোবর, ২০১৮ ২২:৪০

গ্রাহকের মোবাইলে অপারেটরদের মেসেজ কমানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

গ্রাহকের মোবাইলে অপারেটরদের মেসেজ কমানোর সুপারিশ

ফাইল ছবি

সাধারণ গ্রাহকদের মতো মোবাইল অপারেটরদের খুর্দে বার্তা (এসএমএস) বা মেসেজের যন্ত্রণায় অতিষ্ঠ সংসদ সদস্যরাও। এনিয়ে এবার সংসদীয় কমিটিতেই ক্ষোভ প্রকাশ করেছেন এমপিরা। বৈঠকে জানানো হয়, এ বিষয়ে বিভিন্ন সময় গ্রাহকরা অভিযোগ করলেও আমলে নেয়নি মোবাইল অপারেটর কোম্পানীগুলো। তাই বিটিআরসিকে এ বিষয়ে মোবাইল অপারেটর কোম্পানীগুলোর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সংসদ ভবনে মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত ডাক, টেলি-যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এ সুপারিশ করে। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ইমরান আহমেদ। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার, কমিটির সদস্য  ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন), শেখ আফিল উদ্দিন এবং হোসনে আরা লুৎফা ডালিয়া অংশগ্রহণ করেন। 

সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে বর্তমান সরকারের মেয়াদের মধ্যে ওয়্যারলেস ব্রডব্যান্ড নেটওয়ার্ক (ডব্লিউবিএন) প্রকল্প তড়িৎ গতিতে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া সব মোবাইল অপারেটরকে প্রতিবছর তাদের আর্থিক ও টেকনিক্যাল অডিট সম্পন্ন করে অডিট প্রতিবেদন বিটিআরসি ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নিকট প্রদানের সুপারিশ করা হয়।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, বিটিসিএল, টেলিটক, বিকেশি, টেশিস, বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক, ডাক অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/২৩ অক্টোবর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর