৩১ অক্টোবর, ২০১৮ ২০:৩৪

সংলাপ হবে, তবে সংবিধানের বাইরে নয়: নাসিম

অনলাইন ডেস্ক

সংলাপ হবে, তবে সংবিধানের বাইরে নয়: নাসিম

সংগৃহীত ছবি

সংলাপ হলেও সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। জাতীয় ঐক্যফ্রন্ট শীর্ষ নেতা ড. কামাল হোসেনের উদ্দেশ্যে তিনি বলেছেন, 'বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন। সংলাপ হবে। কিন্তু আপনি যে সংবিধান প্রণয়ন করেছেন, তার বাইরে যাবেন না।'

রাজধানীর মতিঝিলের টিএন্ডটি কলোনী মাঠে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

‘সংলাপ হবে। সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোচনার দরজা সব সময় খোলা ছিল, আছে এবং থাকবে’ উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, বিশ্বের অন্যান্য সংসদীয় গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, আমাদের দেশেও সেভাবেই নির্বাচন হবে। ক্ষমতাসীন সরকারের প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সরকার প্রধান থাকবেন। নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন পরিচালনা করবে।

আগামী নির্বাচনে ১৪ দলের বিজয়ের কোন বিকল্প নেই উল্লেখ করে নাসিম আরো বলেন, ডিসেম্বর মাস আমাদের বিজয়ের মাস। এ মাসে আমরা দেশের প্রতিটি জেলায় বিজয় মঞ্চ তৈরি করব। আগামী জাতীয় নির্বাচনে জয়লাভ করে সে মঞ্চে আমরা বিজয় উদযাপন করব।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহাদাত হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (একাংশ)’র সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, জাসদ (একাংশ)’র যুগ্ম-সাধারণ সম্পাদক অভিনেতা নাদের চৌধুরী ও ঢাকা মহানগর দক্ষিণ ১৪ দলের নেতৃবৃন্দ। সমাবেশ পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

বিডি-প্রতিদিন/৩১ অক্টোবর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর