৩ নভেম্বর, ২০১৮ ১৭:৩০

সংবিধানের ভিত্তিতে সংলাপ : তোফায়েল

অনলাইন ডেস্ক

সংবিধানের ভিত্তিতে সংলাপ : তোফায়েল

ফাইল ছবি

সংলাপ-নির্বাচন হবে সংবিধানের ভিত্তিতে। অসংবিধানিক কোন আলোচনা কিংবা প্রস্তাব গ্রহণ করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

জাতীয় চার নেতার হত্যা দিবস উপলক্ষে শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বিকল্পধারা সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যারা এসেছেন তাদের সঙ্গে ভালো আলোচনা হয়েছে। সংলাপ ফলপ্রসূ হয়েছে।

তোফায়েল আহমেদ আরও বলেন, ড. কামাল হোসেনর নেতৃত্বে যারা এলেন তাদের দাবি সংসদ বিলুপ্ত করে নির্বাচন করতে হবে। এটা কেমন কথা। অন্যান্য দেশে বিশেষ করে ভারতেও তো সংসদ রেখেই নির্বাচন হয়। তবে আমাদের এখানে কেন সংসদ বিলুপ্ত করতে হবে।

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ফের ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশে উন্নয়নের যে অভিযাত্রা চলছে সেটি অব্যাহত রাখতে হবে। এই যাত্রায় যেন ছেদ না পড়ে সেজন্য ফের আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, জাতীয় চার নেতা জীবন দিয়ে প্রমাণ করেছেন তারা দেশের স্বার্থে শত্রুর সঙ্গে আপোষ করেননি। তারা ছায়ার মতো বঙ্গবন্ধুকে অনুসরণ করেছেন। তারা জীবন দিয়েছেন তবু আপোষ করেননি। তারা জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

আলোচনা সভার সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী।

বিডি প্রতিদিন/০৩ নভেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর