Bangladesh Pratidin

প্রকাশ : ৯ নভেম্বর, ২০১৮ ১২:০৬ অনলাইন ভার্সন
আপডেট : ৯ নভেম্বর, ২০১৮ ১৪:০৩
সংলাপের ফলাফল শূন্য বলা যাবে না: কাদের
নিজস্ব প্রতিবেদক
সংলাপের ফলাফল শূন্য বলা যাবে না: কাদের

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগের সংলাপের ফলাফল শূন্য, এটা বলা যাবে না। তারা (ঐক্যফ্রন্ট) যে তালিকা দিয়েছে তা নিয়ে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

শুক্রবার সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলের মনোনয়নপত্র বিক্রি শুরু হওয়ার পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে দুটি মনোয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। তারপর জাতীয় সংসদের স্পিকারের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান। মনোনয়ন ফরম বিক্রির মধ্য দিয়ে নির্বাচনের যাত্রা শুরু হয়েছে। সারা বাংলাদেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

তিনি আরও বলেন, আজ থেকে মনোনয়ন প্রত্যাশীরা ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের ৮টি বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনার আগ্রহ প্রচণ্ড। আগামী ১১ নভেম্বর রবিবার বিকাল সাড়ে তিনটায় মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পার্লামেন্ট বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। পার্লামেন্ট বোর্ডে মনোনয়ন ফরম বিক্রির শেষ তারিখ ঠিক করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের আইন মেনেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের অধীনেই রয়েছে সমস্ত বিষয়। তফসিল ঘোষণার পর আমরা একটা নিয়মের মধ্যে চলে গেছি। সংলাপের ফলাফল শূন্য এটা বলা যাবে না। তারা যে তালিকা দিয়েছে তা নিয়ে কাজ শুরু হয়েছে। 

তিনি আরও বলেন, তফসিল ঘোষণার পর তারা আন্দোলনের কর্মসূচি দেবে এটা গণতন্ত্রের পরিপন্থী। তাদের আন্দোলনে জনগণ সায় দেবে না।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর করির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মহিবুল হাছান নওফেল, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/কালাম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow