Bangladesh Pratidin

প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৮ ১৫:১২ অনলাইন ভার্সন
আপডেট : ১২ নভেম্বর, ২০১৮ ১৫:২৪
মনোনয়নপত্র কিনে নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের মিষ্টিমুখ
অনলাইন ডেস্ক
মনোনয়নপত্র কিনে নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের মিষ্টিমুখ
খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান কার্যক্রম শুরু হয়েছে। রবিবার বিএনপি নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়ে আজ সোমবার থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করলে ধানের শীষের প্রার্থী হতে সারা দেশ থেকে মনোনয়নপ্রত্যাশীরা ভিড় জমান রাজধানীর নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে। 

এদিকে, আজ সোমবার বিএনপির মনোনয়ন ফরম কেনার পর অনেক নেতাকর্মীই কার্যালয়ের বাইরে এসে মিষ্টি খাইয়েছেন নেতাকর্মীদের। এসময় তারা ধানের শীষের জন্য সবার কাছে ভোট প্রত্যাশাও করেন।

দলের কর্মীদের নিয়ে মিষ্টি বিতরণের সময় তারা বলেন, মিষ্টিমুখ করিয়ে যাচ্ছি, ভোটটা কিন্তু ধানের শীষেই চাই।

বিএনপির মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে সকাল থেকেই নয়াপল্টনের দলীয় কার্যালয়ে ভিড় করতে শুরু করে দলের নেতাকর্মী ও মনোনয়নপ্রত্যাশীরা। এরপর তা বাড়তেই থাকে। কার্যালয়ের সামনের অংশসহ এসময় ভিড় ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন স্লোগানে নগরীর এ অংশ মুখরিত করে রেখেছে বিএনপির নেতাকর্মীরা।

এসময় প্রচণ্ড ভিড়ের কারণে হিমশিম খেতে হচ্ছে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও দলের নেতা-কর্মীদের।  এদিকে, মনোনয়ন ফরম বিক্রি ঘিরে এই ভিড়ের কারণে পল্টন এলাকায় দেখা গেছে তীব্র যানজট। মিছিল ও আগত নেতা-কর্মীদের ভিড়ের কারণে ওই এলাকায় যান চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। ফলে অনেকে হেঁটেই গন্তব্যে যেতে বাধ্য হচ্ছেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow