১২ নভেম্বর, ২০১৮ ২০:৪৯

প্রথম দিনেই বিএনপির ১৩২৬ মনোনয়ন ফরম বিক্রি

অনলাইন ডেস্ক

প্রথম দিনেই বিএনপির ১৩২৬ মনোনয়ন ফরম বিক্রি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রথম দিনের মতো মনোনয়ন ফরম বিক্রি শেষ করেছে বিএনপি। প্রথম দিনে এক হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

সোমবার সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে রাত ৮টায় শেষ হয় ফরম বিক্রি। পরে সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সকাল সাড়ে ১০টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম কেনার মাধ্যমে ফরম বিক্রি শুরু হয়। এই ফরম বিক্রি চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। ফরম বিক্রি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রত্যেক বিভাগের প্রার্থীদের সুবিধার জন্য আলাদা আলাদা বুথের ব্যবস্থা করে বিএনপি। এছাড়া মনোনয়ন প্রত্যাশীদের ব্যক্তিগত বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন ইত্যাদি বিল রবিবারের মধ্যে পরিশোধ করতে দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

মনোনয়ন ফরমের মূল্য রাখা হয়েছে পাঁচ হাজার টাকা। আর জমা দেওয়ার সময় জামানত হিসেবে দিতে হচ্ছে ২৫ হাজার টাকা। সোমবার ও আগামীকাল মঙ্গলবার বিএনপির মনোনয়ন ফরম বিক্রি হবে। পরে মঙ্গলবার ও বুধবার মনোনয়ন ফরমগুলো দাখিল করতে হবে।

গতকাল রবিবার পৃথক সংবাদ সম্মেলন করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট।

বিডি প্রতিদিন/১২ নভেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর