Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৮ ১৪:০৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ নভেম্বর, ২০১৮ ১৪:০৯
নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত বাম গণতান্ত্রিক জোটের
নিজস্ব প্রতিবেদক
নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত বাম গণতান্ত্রিক জোটের
সংগৃহীত ছবি

‘একতরফা নির্বাচন অনুষ্ঠানের ফাঁদে পা না দিয়ে’ আন্দোলনের অংশ হিসেবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করেছে বাম গণতান্ত্রিক জোট। আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আমরা দীর্ঘদিন ধরে সংগ্রাম করছি। আমাদের এই আন্দোলন সংগ্রাম এক গুরুত্বপূর্ণ মুহূর্তে উপস্থিত হয়েছে। এই সংগ্রামে দেশের সচেতন মানুষকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

এতে আরও বলা হয়, আসন্ন নির্বাচনী প্রক্রিয়ায় নির্বাচন কমিশন ও সরকারের ভূমিকা যাতে বিতর্কিত না হয় তা নিশ্চিত করার দায়িত্ব সরকারকেই গ্রহণ করতে হবে। গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে আমরা শেষ পর্যন্ত নির্বাচনী সংগ্রামে অংশগ্রহণ অব্যাহত রাখতে চাই। কিন্তু তা নির্ভর করবে সরকার ও নির্বাচন কমিশনের কার্মকাণ্ড ও আচরণের উপর। আশা করবো সরকার ও নির্বাচন কমিশন তাদের নিরপেক্ষ ভূমিকা ও দায়িত্বশীল কর্মকাণ্ডের মধ্য দিয়ে নির্বাচনে সকল দল ও ব্যক্তিবর্গের অংশগ্রহণ ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করবে। তারা এমন কোন ভূমিকা পালন করবেন না যাতে আমরা নির্বাচনী প্রক্রিয়া থেকে সরে আসতে বাধ্য হই। শেষ পর্যন্ত নির্বাচনে থাকা না থাকা নির্ভর করবে সরকার ও নির্বাচন কমিশনের কর্মকাণ্ড ও আচরণের উপর। পরিস্থিতি পর্যবেক্ষণ করে সুনির্দিষ্ট পরিস্থিতিতে আমরা সুনির্দিষ্ট সিদ্ধান্ত নেবো।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow