১৪ নভেম্বর, ২০১৮ ০৯:০৬

ফটোসাংবাদিক শহিদুলের মুক্তি চাইলেন দক্ষিণ এশিয়ার ৩৪ বিশিষ্ট ব্যক্তি

অনলাইন ডেস্ক

ফটোসাংবাদিক শহিদুলের মুক্তি চাইলেন দক্ষিণ এশিয়ার ৩৪ বিশিষ্ট ব্যক্তি

কারাবন্দি ফটোসাংবাদিক ড. শহিদুল আলমের মুক্তি দাবি করেছেন দক্ষিণ এশিয়ার লেখক, ইতিহাসবিদ, অভিনেতা, বুদ্ধিজীবীসহ সুপরিচিত ৩৪ ব্যক্তিত্ব। শততম কারাবন্দি দিবস উপলক্ষে মঙ্গলবার তারা বাংলাদেশ সরকারের প্রতি এই আহ্বান জানান। খবর অনলাইন স্ক্রোল ডট ইন'র।

শহিদুল আলমের মুক্তি দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি পাঠিয়েছেন ওইসব ব্যক্তিত্ব। এতে স্বাক্ষর করেছেন ৩৪ জন। এর মধ্যে রয়েছেন ভারতীয় লেখিকা অরুন্ধতী রায়, বিক্রম শেঠ, মোহাম্মদ হানিফ, চলচ্চিত্র নির্মাতা বুদ্ধদেব দাশগুপ্তা, অপর্ণা সেন, ভাস্কর অনিশ কাপুর, অভিনেত্রী নন্দিতা দাস ও শাবানা আজমী, ইতিহাসবিদ রামচন্দ্র গুজ ও রমিলা থাপার, সাংবাদিক রাজদীপ সারদেসাই, প্যাট্রিসিয়া মুকিম ও কনক মনি দীক্ষিত। 

চিঠিতে বলা হয়, আমরা বাংলাদেশের শুভাকাঙ্ক্ষী। এখানে মর্যাদা, সামাজিক ন্যায়বিচার ও সমৃদ্ধির জন্য লড়াইরত ১৬ কোটি ৬০ লাখ নাগরিকের পক্ষে আমাদের অবস্থান। ফটোগ্রাফার ও সাংস্কৃতিক অধিকারকর্মী শহিদুল আলমের অব্যাহত কারাবন্দিত্বের কারণে আমরা হতাশাগ্রস্ত। 

চিঠিতে আরও বলা হয়, তাকে (শহিদুল) গ্রেফতার ও অব্যাহতভাবে আটক রাখায় দৃশ্যত স্পষ্ট হচ্ছে বাংলাদেশে অসহনশীল এক রাজনৈতিক পরিবেশ বিরাজ করছে। এর উদ্দেশ্য হল বাংলাদেশের নাগরিকদের কণ্ঠকে হুমকিতে ফেলা ও তাদের কণ্ঠকে স্তব্ধ করে দেওয়া। 

ঢাকার রাজপথে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে  মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে গত ৫ আগস্ট শহিদুল আলমকে গ্রেফতার করা হয়।

৬৩ বছর বয়সী শহিদুলের বিরুদ্ধে সরকারবিরোধী প্রচারণা অভিযোগও আনা হয়।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর