১৪ নভেম্বর, ২০১৮ ১৭:৩১

শপথ নিলেন নতুন মার্কিন রাষ্ট্রদূত

কূটনৈতিক প্রতিবেদক

শপথ নিলেন নতুন মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নব নিযুক্ত রাষ্ট্রদূত আর্ল আর মিলার

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনের জন্য ওয়াশিংটনে সিনেটে শপথ গ্রহণ করেছেন নব নিযুক্ত রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

সেখানে মঙ্গলবার এ শপথ গ্রহণের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে বুধবার ঢাকার দূতাবাস থেকে ঘোষণা করা হয়েছে। 

দূতাবাস জানিয়েছে, রাষ্ট্রদূত আর্ল আর মিলারের শপথ গ্রহণ অনুষ্ঠানে সদ্য সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, তার আগের রাষ্ট্রদূত ড্যান মোজেনা ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন উপস্থিত ছিলেন। 

সূত্রের খবর, আগামী ১৮ নভেম্বর বাংলাদেশে আসবেন আর্ল আর মিলার। বাংলাদেশে এসে তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করার মাধ্যমে তার দ্বায়িত্ব পালন শুরু করবেন। 

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সদস্য মিলার এর আগে ২০১৪ সাল থেকে বতসোয়ানায় মার্কিন রাষ্ট্রদূত হিসেবে কাজ করেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে কনসাল জেনারেল হিসেবেও (২০১১-১৪) দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি ভারতের নয়াদিল্লিতে (২০০৮-১১), ইরাকের বাগদাদে (২০০৭-০৮) এবং ইন্দোনেশিয়ার জাকার্তায় (২০০৪-০৭) আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা (আরএসও) হিসেবে কাজ করেছেন। পাশাপাশি মালয়েশিয়ার কুয়ালালামপুরে জ্যেষ্ঠ আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা হিসেবে (২০০০-০৩) দায়িত্ব পালন করেছেন মিলার।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর