Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৮ ১৭:৫৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৮ ২২:০৩
'ঐক্যফ্রন্টের নির্বাচনে থাকা না থাকা সরকার ও ইসির আচরণের ওপর নির্ভর করছে'
নিজস্ব প্রতিবেদক
'ঐক্যফ্রন্টের নির্বাচনে থাকা না থাকা সরকার ও ইসির আচরণের ওপর নির্ভর করছে'

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে থাকা না থাকার বিষয়টা সরকার ও নির্বাচন কমিশনের আচরণের ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার নির্বাচন কমিশনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ইসির সংলাপ শেষে বেরিয়ে এসে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

খালেদা জিয়াকে ছাড়া ‘ফলপ্রসূ’ নির্বাচন হবে না বলে কমিশনকে জানানো হয়েছে উল্লেখ করেন বিএনপি মহাসচিব।তিনি বলেন, “তাকে ছাড়া ছাড়া এটা (নির্বাচন) ফলপ্রসূ হবে না। উনারা (ইসি) বলছেন, তারা দেখবেন।”

ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, নির্বাচন কমিশন আমাদের সব কথা শুনছে, কিন্তু কতটুকু কাজ করছে তা আপনারা দেখতে পাচ্ছেন। তিনি বলেন, আমরা আন্তরিকভাবে বিশ্বাস করি ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে ইসি তার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবে।

তিনি বলেন, “আমরা ভোট পেছানো, ইভিএম ব্যবহার না করা, প্রশাসনে রদবদল, সেনাবাহিনী নিয়োগসহ বেশি কিছু বিষয়ে ইসির সঙ্গে আলোচনা করেছি।”

নির্বাচন কমিশন সংবিধান প্রদত্ত ক্ষমতা ব্যবহার করলে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব বলে মনে করেন তিনি। আন্তরিকভাবে ঐক্যফ্রন্টের দাবিগুলো বিবেচনা করে দেখবে বলে ইসি আশ্বাস দিয়েছে বলেও জানান ঐক্যফ্রন্টের মুখপাত্র।

বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের ওপর হামলাকে ‘শুভ লক্ষণ’ নয় বলে মন্তব্য করেন ফখরুল। তিনি বলেন, “ভোটের নির্বাচনী পরিবেশের জন্য এটা একেবারেই শুভ লক্ষণ না।”

কামাল হোসেন ইসির সঙ্গে আলোচনায় সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, “আমরা সন্তুষ্ট। আমাদের দাবিগুলো বিবেচনার আশ্বাস দিয়েছে। ভোটের বাকি সময়ে একই রকম সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করি। ভোটের জন্য সুষ্ঠু পরিবেশ বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছে ইসি।”

বিডি-প্রতিদিন/১৪ নভেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow