Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৮ ২২:২৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৮ ২২:২৬
পল্টনের বিষয়টি অনাকাঙ্ক্ষিত ঘটনা : ইসি সচিব
অনলাইন ডেস্ক
পল্টনের বিষয়টি অনাকাঙ্ক্ষিত ঘটনা : ইসি সচিব

পল্টনের বিষয়টি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দলীয় মনোনয়নপত্র বিক্রির সময় নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে কী হয়েছে, তা পুলিশের কাছে জানতে চাইবে নির্বাচন কমিশন।

বুধবার জাতীয় ঐক্যফ্রন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিনিধিদের সঙ্গে পৃথক বৈঠক শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন বলেছে জানুয়ারিতে অনেক বিষয় আছে। রি-ইলেকশন করতে গেজেটের ব্যাপার আছে। বিশ্ব ইজতেমার ব্যাপার আছে। সবকিছু মিলিয়ে জানুয়ারিতে করা হলে নির্বাচনটা আমাদের জন্য অনেক কষ্টদায়ক হয়ে যাবে। কমিশন বসে পরীক্ষা-নিরীক্ষা করে জানাবে।
  
সচিব বলেন, যখন তফসিল ঘোষণা করা হয় আইন-শৃঙ্খলা বাহিনীসহ জনপ্রশাসন নির্বাচন কমিশনের অধীনে চলে আসে। সুতরাং আইন-শৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের ওপর ন্যাস্ত। নির্বাচন কমিশন যেভাবে তাদের নির্দেশনা দেবে আইন-শৃঙ্খলা বাহিনী সেভাবে কাজ করবে। 
 
ইসি ঘোষিত পুনঃতফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ ডিসেম্বর।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow