Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৮ ০০:৩০ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ নভেম্বর, ২০১৮ ০৮:৫৮
নয়াপল্টনের ঘটনায় কাউকে হয়রানি না করতে নির্দেশ
অনলাইন ডেস্ক
নয়াপল্টনের ঘটনায় কাউকে হয়রানি না করতে নির্দেশ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনার প্রতিবেদন পুলিশের কাছে চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন সংঘর্ষের সময় তোলা ছবি, ভিডিও ও অন্যান্য তথ্য প্রমাণাদিও চেয়েছে ইসি। পাশাপাশি এ ঘটনায় কাউকে হয়রানি না করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে শনিবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ পুলিশকে চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, জাতীয় ঐক্যফ্রন্ট দাবি করছে, সরকারের যোগসাজোশে ওই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব কারণে পুলিশের কাছে প্রতিবেদন চেয়ে চিঠি দিয়েছে ঐক্যফ্রন্ট। 

গত বুধবার (১৪ নভেম্বর ২০১৮) তৃতীয় দিনের মতো দলীয় মনোনয়ন ফরম বিতরণের মধ্যে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও পুলিশের দুটি গাড়িতে আগুন দেয়া হয়। এ নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে পরস্পরকে দোষারোপ করেছে আওয়ামী লীগ ও বিএনপি। 

তবে পুলিশ বলেছে, বিএনপি নেতা-কর্মীরা বিনা উসকানিতে তাদের ওপর হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত হয়। এরপরই পুলিশকে চিঠি দিল ইসি।

ইসি সূত্র জানিয়েছে, দলীয় কার্যালয়ে মনোনয়ন সংগ্রহ ও জমাকে কেন্দ্র করে মিছিল, শোডাউন হওয়ায় আচরণবিধি লংঘন বন্ধে যথাযথ ব্যবস্থা নিতে পুলিশ মহাপরিদর্শককে গত ১৩ নভেম্বর চিঠি দেয় নির্বাচন কমিশন। পরদিন নয়া পল্টনে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ওই সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের ঘটনা প্রত্রিকায় প্রকাশিত সংবাদের মাধ্যমে ইসি জেনেছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় প্রকৃত তথ্য-উপাত্তসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে। একইসঙ্গে চিঠিতে কাউকে অহেতুক হয়রানি ও মামলায় না জড়াতে বলা হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

 

 

আপনার মন্তব্য

up-arrow