Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৮ ১১:০০ অনলাইন ভার্সন
মনোনয়নপ্রত্যাশীদের কাছে যা জানতে চাচ্ছেন তারেক রহমান
অনলাইন ডেস্ক
মনোনয়নপ্রত্যাশীদের কাছে যা জানতে চাচ্ছেন তারেক রহমান

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রংপুর বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারের মধ্য দিয়ে রবিবার থেকে প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়া শুরু করেছে বিএনপি। এজন্য দলটির শীর্ষ নেতাদের নিয়ে একটি মনোনয়ন বোর্ড গঠন করা হয়েছে। তারাই মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন। একই সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারে অংশ নিচ্ছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এরই ধারাবাহিকতায় সোমবার বরিশাল ও খুলনা বিভাগ; মঙ্গলবার চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট; বুধবার ময়মনসিংহ, ফরিদপুর ও ঢাকা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার হবে। তা সাক্ষাৎকারে কি জিজ্ঞাসা করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান?

বিএনপির সূত্র জানায়, মনোনয়নপ্রত্যাশীদের কাছে তাদের রাজনৈতিক ইতিহাস, দলের জন্য অবদান, এলাকায় কী করছেন, মামলা ইত্যাদি বিষয়ে প্রশ্ন করা হচ্ছে। প্রশ্ন করা হচ্ছে- এই ১২ বছর প্রার্থী সরকার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারি দলের দ্বারা কী ধরনের হয়রানির শিকার হয়েছেন? তৃণমূলের নেতাকর্মীদের পাশে কীভাবে ছিলেন? এবং নিজে কতটা ক্ষতিগ্রস্ত হয়েছেন? এলাকায় নিজের অবস্থান কতটা শক্তিশালী? আর যে সব প্রার্থীর মনোনয়ন পেতে পারেন এমন সম্ভাব্য বিএনপি নেতাদের কাছে জানতে চাওয়া হচ্ছে, ভোটের মাঠে শেষ পর্যন্ত টিকে থাকতে পারবেন তো?

মনোনয়নপ্রত্যাশী নেতারা বলছেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আরও জানতে চাচ্ছেন কেন দলের প্রার্থী হতে চাইছেন? দলের জন্য তিনি কী করেছেন? তৃণমূল ও এলাকার মানুষের সঙ্গে যোগাযোগ কেমন ইত্যাদি। শুধু প্রশ্ন করেই ক্ষান্ত হচ্ছেন না তারেক রহমান। মনোনয়ন বোর্ডের অন্য সদস্যদের সঙ্গে কথা বলার সময়ও পুরোটা সময় শুনছেন তারেক।

বিডি-প্রতিদিন/১৯ নভেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow