২১ নভেম্বর, ২০১৮ ১৩:৫৪

মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে শেষ দিনেও যুক্ত তারেক রহমান

নিজস্ব প্রতিবেদক

মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে শেষ দিনেও যুক্ত তারেক রহমান

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য শেষ দিনের মতো মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু করেছে বিএনপি। বুধবার সকাল ১০টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়। আজকের সাক্ষাৎকারেও ভিডিও কনফারেন্সে যুক্ত আছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শেষ দিনে আজ বুধবার সাক্ষাৎকার নেওয়া হচ্ছে ঢাকা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের। প্রথমেই নেওয়া হচ্ছে ফরিদপুর ও ময়মনসিংহ বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার। বিকেলে নেওয়া হবে ঢাকা বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার।

মনোনয়ন বোর্ডে রয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

দলীয় সূত্রে জানা গেছে, ১৮ ও ১৯ নভেম্বর স্কাইপির মাধ্যমে সাক্ষাৎকার গ্রহণের সময় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হলেও সোমবার দুপুরের পর স্কাইপি বন্ধ হয়ে যায়। তবে অন্য অ্যাপে মঙ্গলবারও তারেক রহমান এই প্রক্রিয়ায় যুক্ত ছিলেন বলে সাক্ষাৎকারে অংশ নেওয়া প্রার্থীরা জানিয়েছেন। শেষ দিনও তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকারে যুক্ত আছেন।

গত ১৮ নভেম্বর বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের চারদিনের সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়। প্রথমদিন সাক্ষাৎকার গ্রহণ করা হয় রংপুর ও রাজশাহী বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের। ১৯ নভেম্বর বরিশাল ও খুলনা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়। তৃতীয় দিন ২০ নভেম্বর নেওয়া হয়েছে চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হতে চান ৪ হাজার ৫৮০ জন। ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার জন্য এরা সবাই দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেছেন। গত ১২ থেকে ১৬ নভেম্বর টানা পাঁচদিনে এসব প্রার্থীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি।

বিডি-প্রতিদিন/২১ নভেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর