Bangladesh Pratidin

প্রকাশ : ২১ নভেম্বর, ২০১৮ ১৬:২৫ অনলাইন ভার্সন
নীতিমালার বাইরে ইসির নতুন কিছু করা ঠিক হবে না: মাহি বি চৌধুরী
অনলাইন ডেস্ক
নীতিমালার বাইরে ইসির নতুন কিছু করা ঠিক হবে না: মাহি বি চৌধুরী
ফাইল ছবি

বিদেশি পর্যবেক্ষকদের জন্য যে আন্তর্জাতিক নীতিমালা রয়েছে তার বাইরে নতুন কিছু করা নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে ঠিক হবে না বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম-মহাসচিব ও যুক্তফ্রন্টের মুখপাত্র মাহী বি চৌধুরী। 

মঙ্গলবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা পর্যবেক্ষক হবেন তারা ভোটকেন্দ্রে মূর্তির মতো দাঁড়িয়ে থাকবেন। শুধুমাত্র ভোট কেন্দ্রে কোনো অনিয়ম হচ্ছে কি না তা পর্যবেক্ষণ করবেন, কোনো মিডিয়ার সাথে নির্বাচনবিরোধী বিরূপ মন্তব্য বা কথা বলতে পারবেন না। ছবি তুলতে পারবেন না, গোপন কক্ষে যেতে পারবেন না। মোবাইলফোন ব্যবহার করতে পারবেন না।

বুধবার দুপুরে বাড্ডায় যুক্তফ্রন্টের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে এ বিষয়ে বুধবার সাংবাদিকরা মাহী বি চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বিদেশি পর্যবেক্ষকদের মতামতের ওপর বাংলাদেশের জাতীয় নির্বাচন কতটুকু আন্তর্জাতিক নিয়মে হয়েছে তা নির্ভর করছে। তাই বিদেশি পর্যবেক্ষকদের জন্য যে আন্তর্জাতিক নীতিমালা রয়েছে তার বাইরে নতুন কিছু করা নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে ঠিক হবে না। এসব বিষয়ে যুক্তফ্রন্ট বৈঠক করে ইসিকে মতামত জানাবে বলেও তিনি জানান।

বিডি-প্রতিদিন/২১ নভেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow