১০ ডিসেম্বর, ২০১৮ ১৬:৪৮

১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন

নিজস্ব প্রতিবেদক

১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন

রাজধানীর বিভিন্ন থানায় পুলিশের দায়ের করা ১০টি গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতাকে আজ আগাম জামিন দিয়েছে উচ্চ আদালত। এই দুই নেতা হলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক অধ্যাপক ড. তাজমেরী এস ইসলাম ও ঢাবির মার্কেটিং বিভাগের অধ্যাপক ও সিনেটের সাবেক সদস্য এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ড. মোর্শেদ হাসান খান। 

দশ মামলার চার্জশিট না হওয়া পর্যন্ত তাদেরকে জামিন দিয়েছেন উচ্চ আদালত। গত ১ সেপ্টেম্বর বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আগে ও পরে ঢাকা মহানগরসহ সারাদেশেই বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের করে পুলিশ। 

বিএনপির অভিযোগ-এই মামলার সংখ্যা প্রায় ৫ হাজার। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল এবং নেতাকর্মীদের হয়রানির উদ্দেশ্যেই এসব গায়েবি মামলা করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উক্ত দুই অধ্যাপক জানিয়েছেন, তারা কখনোই ভাঙচুর তথা বিস্ফোরণ ঘটানোর সাথে সম্পৃক্ত ছিলেন না। অতীতে তাদের নামে এ ধরণের কোনো অভিযোগও ছিল না। কেবল বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকার কারণেই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর